Views: 25

আন্তর্জাতিক প্রবাসী খবর

সৌদি আরবে অবৈধ বাংলাদেশিদের জন্য বিশেষ সেবা চালু

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের রাজধানী রিয়াদের পর এবার অবৈধ বাংলাদেশিদের জন্য দাম্মামে বিশেষ সুযোগ চালু করা হয়েছে। রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের একটি প্রতিনিধি দল দাম্মাম শহরের ফয়সালিয়া এলাকায় একটি কমিউনিটি সেন্টারে এ সেবা দিচ্ছে।

দূতাবাসের লেবার উইংয়ের প্রথম সচিব মো. আসাদুজ্জামানের নেতৃত্বে সেখানে তিনদিনের সেবা প্রদান ব্যবস্থা চালু থাকবে।

দাম্মাম এবং আশেপাশের শহর থেকে প্রায় দুই হাজারেরও বেশি বাংলাদেশি কমিউনিটি সেন্টারে বিশেষ এ সেবা পেতে জড়ো হয়েছেন। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া এই কার্যক্রম চালু থাকবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত।


বিষয়টি নিশ্চিত করে দূতাবাসের প্রথম সচিব মো. আসাদুজ্জামান জানান, যাদের মামলা আছে, বা হাউজ ড্রাইভার, আমেল মঞ্জিল, কিংবা নারী গৃহকর্মী তারা এই সুযোগের আওতায় আসছেন না। এটিকে কোনোভাবে সাধারণ ক্ষমার মতো দেখার উপায় নেই। কারণ, এ সুযোগে সবাই চাইলেও দেশে যেতে পারবেন না। আর দেশে গেলেও আসতে পারবেন না।

অভিযোগ রয়েছে- যারা ফাইল জমা দিয়েছেন কিন্তু এখনও তারা মেসেজ পাননি সচিব বলেন, ‘এ সুযোগ কেবল বাংলাদেশিদের জন্য দেয়া হয়নি, পাশাপাশি অন্যান্য দেশের জন্যও চলমান আছে। যেমন ইন্ডিয়া, পাকিস্তান, নেপাল ইত্যাদি দেশের জন্য আর তাই সবাইকে অপেক্ষা করতে হবে। কারণ, প্রতিদিন হাজার হাজার ফাইল জমা হচ্ছে। তবে যে সকল শহরগুলোতে লোক সংখ্যা কম সে সকল শহরে অনেকে মেসেজ পেয়েছেন এবং দেশেও গিয়েছেন। তারপরও যদি কারও কাছে মেসেজ না যায় হতাশ হওয়ার কোনো কারণ নেই। সৌদি জাওয়াযাত থেকে একটি সময়ে সবার নম্বরে অনলাইনে ছেড়ে দেবেন এবং এর একটি ফাইল রিয়াদ দূতাবাসেও আসবে। তবে তার জন্য সকল প্রবাসীদের অপেক্ষা করতে হবে।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইরানের নতুন নৌ ক্ষেপণাস্ত্র প্রদর্শন

Saiful Islam

হিন্দু ভাইয়ের মুখাগ্নি করল মুসলিম বোন

Saiful Islam

আমরা সবাই কি একদিন চীনের ডিজিটাল মুদ্রা ব্যবহার করবো?

Shamim Reza

নওয়াজ শরীফের ভাই শাহবাজ গ্রেফতার

Shamim Reza

শেখ হাসিনা-নরেন্দ্র মোদির ভার্চ্যুয়াল বৈঠক ডিসেম্বরে

Saiful Islam

খাশোগি হত্যায় আরো ৬ সৌদি নাগরিককে অভিযুক্ত তুরস্কের

Saiful Islam