Views: 87

আন্তর্জাতিক প্রবাসী খবর

সৌদি থেকে শুক্রবার দেশে ফিরছেন সেই সুমি


আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে নিয়োগকর্তার নির্যাতনের শিকার বাংলাদেশি নারী শ্রমিক সুমি আক্তারকে অবশেষে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। নাজরান শহরের শ্রম আদালতে বিষয়টি নিষ্পত্তি হওয়ায় তার দেশে ফেরা নিশ্চিত হয় বলে জানান জেদ্দা কনস্যুলেটের কার্যালয় প্রধান মোস্তফা জামিল খান।

শুক্রবার সকালে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে তিনি ঢাকায় পৌঁছাবেন বলে জানা গেছে।


সুমি পঞ্চগর জেলার বোদা সদর থানার রফিকুল ইসলামের মেয়ে। তার পরিবার জানায়, আগের স্ত্রীর কথা গোপন করে তাকে বিয়ে করে নুরুল ইসলাম। সেখানেও সতীনের নির্যাতনের শিকার হন তিনি। পরে উপার্জনের আশায় সৌদি আরবে যান সুমি।

চলতি বছরের জানুয়ারিতে স্বচ্ছ্বলতার আশায় দালালের মাধ্যমে সৌদি আরবে পাড়ি জমান সুমি আক্তার। সৌদি যাওয়ার সপ্তাহখানেকের মধ্যেই মারধর আর যৌন হয়রানিসহ নানাভাবে নির্যাতনের শিকার হন তিনি। সম্প্রতি ফেসবুকে ভিডিওতে কান্নাজড়িত কণ্ঠে সেই নির্যাতনের কথা তুলে ধরে দেশে ফেরার আকুতি জানান সুমি।

পরে জেদ্দা কনস্যুলেটের হস্তক্ষেপে সুমিকে নিয়োগকর্তার বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ। শুরুতে সুমির নিয়োগকর্তার দাবিকৃত ২২ হাজার সৌদি রিয়াল পরিশোধ না করা পর্যন্ত তাকে ফাইনাল এক্সিট- অর্থাৎ দেশে ফিরতে দেয়া হবে না বলে জানালেও পরে নাজরান শহরের শ্রম আদালতে বিষয়টি নিষ্পত্তি হয়। আদালত, সুমির দেশে ফেরার আবেদন মঞ্জুর করায় তার দেশে ফেরায় আর কোন বাধা নেই বলে জানায় জেদ্দা কনস্যুলেট।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাড়ি ফিরতে দেরি, স্বামীর মুখে গরম তেল মারলেন স্ত্রী!

Saiful Islam

ভারতে ভাইরাসের ভয়ে কয়েক লাখ হাঁস-মুরগি হত্যা

Saiful Islam

উটপাখির সঙ্গে সাইকেল রেসে দুবাইয়ের যুবরাজ (ভিডিও)

Saiful Islam

‘কুমারিত্ব পরীক্ষা’ নিষিদ্ধ করল পাকিস্তানের আদালত

Saiful Islam

বিএনপি নেতার ছেলের বিয়ে ‘লাভ জিহাদ’ নয়, বলছে ভারতের এনআইএ

Saiful Islam

আল্লাহর সন্তুষ্টির জন্য আজীবন বিনামূল্যে চিকিৎসা!

Saiful Islam