Views: 187

ঢাকা বিভাগীয় সংবাদ

স্ত্রী-সন্তানকে স্বীকৃতি না দেয়ায় ১০ বছরের কারাদণ্ড

জুমবাংলা ডেস্ক : মাদারীপুরে এক শ্রবণ প্রতিবন্ধী নারীকে ও তার গর্ভের সন্তানকে স্বীকৃতি না দেয়ার অপরাধে একজনকে ১০ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকার জরিমানার আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেছেন মাদারীপুর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিংহ।


মামলার নথি সূত্রে জানা যায়, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার দক্ষিণ কানাইপুর গ্রামের ইয়াসিন হাওলাদারের ছেলে শামসুল হক হাওলাদার একই উপজেলার গদাধরদী গ্রামের অজুফা বিবির শ্রবণ প্রতিবন্ধী মেয়ে হাওয়া বেগমের প্রতি কুদৃষ্টি পড়লে মিথ্যা বিয়ের কাগজপত্র তৈরি করে স্বামী-স্ত্রী হিসেবে শারীরিক সম্পর্ক স্থাপন করে। এতে হাওয়া বিবি গর্ভবতী হয়ে পড়লে শামসুল হক হাওলাদার তাকে স্ত্রীর স্বীকৃতি দেয় না। পরে বিজ্ঞ আদালতে ১৯৯৯ সালের ২৮ অক্টোবর হাওয়া বেগমের মা অজুফা বিবি তার শ্রবণ প্রতিবন্ধী মেয়ের গর্ভের সন্তানের স্বীকৃতি ও তার মেয়েকে স্ত্রীর দাবিতে মামলা করেন। পরবর্তীতে কালকিনি থানার এসআই মো. ওয়াদুদ ওই বছরেরই ১৮ নভেম্বর ঘটনার সত্যতা পেয়ে চার্জশিট জমা দেন।

মাদারীপুর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিংহ জানান, দীর্ঘ ২০ বছর ধরে মামলাটি আদালতে বিচারাধীন ছিল। মামলার আসামি শামসুল হক মামলাটি দীর্ঘায়িত করার জন্য নানা ধরনের চেষ্টা করে আসছিল। কিন্তু বিজ্ঞ আদালত মামলাটি দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার আসামিকে দোষী সাব্যস্ত করে ১০ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানার আদেশ দেয়। জরিামানার টাকা বাদী অজুফা বিবিকে ৫ লাখ ও ভিকটিম হাওয়া বিবিকে ৫ লাখ টাকা দেয়ার নির্দেশ দেয়া হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

নীলফামারী-৪ আসন হবে দেশের মডেল সংসদীয় আসন: এমপি আদেল

mdhmajor

শ্রীপুরে আওয়ামী লীগ নেতাকে আপ্যায়ন না করায় মন্দির কমিটির সদস্যকে লাঞ্ছিত

rskaligonjnews

গাজীপুরে জুতার কারখানায় অগ্নিকাণ্ড

rskaligonjnews

ভগ্নিপতির সঙ্গে স্ত্রীর পরকীয়ায় খুন হন যশোরের মান্নাত

Shamim Reza

মা ইলিশ রক্ষা অভিযানে চাঁদপুরে আটক ১১

azad

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৭

azad