Views: 138

বিভাগীয় সংবাদ রাজশাহী

হঠাৎ দাম বেড়েছে মোটা চালের

জুমবাংলা ডেস্ক : বগুড়ার দুপচাঁচিয়ার তালোড়ার চালের মোকাম থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মোটা চাল সরবরাহ করা হয়। এ মোকামে মাত্র কয়েক দিনের ব্যবধানে প্রতি বস্তায় দাম বেড়েছে ১০০-১৫০ টাকা। তবে ধানের দাম বাড়ার ফলে চালের দাম বাড়ানো হচ্ছে বলে জানিয়েছেন মিল মালিকরা। পর্যাপ্ত পরিমাণ ধান ও চাল মজুদ থাকার পরও চালের দাম বাড়ার যৌক্তিক কোনো কারণ নেই বলে মনে করেন ভোক্তারা।


খোঁজ নিয়ে জানা গেছে, হঠাৎ করেই বগুড়ার দুপচাঁচিয়ার তালোড়ায় মোটা চালের মোকামে সব ধরনের চালের দাম কেজিতে দুই থেকে তিন টাকা পর্যন্ত বেড়েছে। মনিটরিং না থাকায় বগুড়ার অন্যতম মোটা চালের এই মোকামে এ মুহূর্তে সব ধরনের চালের দাম ঊর্ধ্বমুখী। মাত্র চার-পাঁচ দিন আগে মোকামে ৫০ কেজির কাটারি প্রতিবস্তা চালের দর ছিল ২১২০ টাকা। বর্তমানে বাজার দর ২২৫০ টাকা, ২২০০ টাকার মিনিকেট বর্তমানে ২৩০০ টাকা বিক্রি হচ্ছে। গুটি স্বর্ণার বস্তা ১৯০০ টাকা থেকে বেড়ে দুই হাজার টাকা হয়েছে।

তালোড়ার মোটা চাল মোকামের ব্যবসায়ী আবু তাহের রানা বলেন, হঠাৎ দাম বাড়ার কারণে আগের থেকে সরবরাহ একটু কমেছে। তবে অল্প কয়েকদিনের মধ্যে চালের দাম কমে যাবে বলে আমরা আশাবাদী।

দুপচাঁচিয়ার খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কেএম গোলাম রাব্বানী বলেন, চাল সরবরাহের মৌসুম শেষের দিকে মজুদ কমে যায়। এ কারণে দাম কিছুটা বেড়েছে। শুধু তালোড়াতেই নয় এ সময় দেশের সব জায়জাতেই দাম বেড়েছে বলেও দাবি তার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

৫ লাখ ভারতীয় জাল রুপিসহ গ্রেফতার ৪

Saiful Islam

ডিবি পুলিশের বিরুদ্ধে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগ, আশ্রয়স্থলে গণধর্ষণের শিকার

Saiful Islam

কেন আত্মহত্যা করলেন ঢাবি ছাত্রী রুম্পা

Shamim Reza

৬০০ টাকায় বিক্রি হচ্ছে এক হালি ইলিশ

Saiful Islam

অল্প বয়সে বিয়েটা, বাসর রাতের পর থেকেই সর্বনাশ হলো কিশোরী

Shamim Reza

নীলফামারী-৪ আসন হবে দেশের মডেল সংসদীয় আসন: এমপি আদেল

mdhmajor