Views: 1349

আন্তর্জাতিক

হারলেই যেসব মামলার মুখে পড়তে পারেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত হলে ডোনাল্ড ট্রাম্পকে একের পর এক মামলা-তদন্তের মুখোমুখি হতে হবে। প্রতারণা থেকে শুরু করে যৌন হয়রানি, কোনো অভিযোগই হয়তো বাদ যাবে না। শনিবার সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ট্রাম্পের ওপর যেসব অভিযোগে খড়গ ঝুলে আছে তার মধ্যে অন্যতম হচ্ছে ব্যবসা সংক্রান্ত লেনদেনে প্রতারণা ও মানহানির মামলা। সাবেক কলামিস্ট ই. জিন ক্যারলসহ অনেক নারীই ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানি, ধর্ষণ ও মানহানির মালা ঠুকেছেন আগে থেকেই। ব্যক্তিগত লাভের জন্য হোয়াইট হাউজকে ব্যবহারের অভিযোগতো রয়েছেই।


প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতার বলে বেশ কিছু অভিযোগের তদন্ত ও মামলার কার্যক্রম ট্রাম্প আটকে রেখেছেন বা বিলম্বিত করছেন। এর মধ্যে অন্যতম হচ্ছে, আয়কর বিবরণীর দাখিল না করা। প্রেসিডেন্ট হিসেবে দায়মুক্তির সুযোগকে তিনি কাজে লাগিয়ে এর থেকে কংগ্রেসকেও ঠেকিয়ে রাখছেন।

ট্রাম্পকে সবচেয়ে গুরুতর যে আইনি হুমকি মোকাবিলা করতে হতে পারে সেটি হচ্ছে তার প্রতিষ্ঠানগুলোর আর্থিক অনিয়মের বিরুদ্ধে ম্যানহাটন জেলা অ্যাটর্নি বোর্ডের ফৌজদারি তদন্ত। আদালতে দাখিল করা নথিতে প্রসিকিউটররা জানিয়েছেন, প্রেসিডেন্ট ও তার প্রতিষ্ঠান ব্যাংকিং প্রতারণা, ইন্স্যুরেন্স প্রতারণা, ফৌজদারি কর অপরাধ এবং মিথ্যা ব্যবসা তথ্য রেকর্ডের সঙ্গে সম্পৃক্ত কিনা তা তদন্তে খতিয়ে দেখা যেতে পারে।

ম্যানহাটনের অ্যাটর্নি দপ্তরের সাবেক প্রসিকিউটর হ্যারি স্যান্ডিক বলেন, ‘প্রত্যেকটি ক্ষেত্রেই তার (ট্রাম্প) ওভাল অফিস থেকে বিদায় প্রসিকিউটর ও বাদীদের দেওয়ানি মামলা পরিচালনাকে সহজ করবে। উদহারণ হিসেবে বলা যায়, পদের কারণে তিনি ফৌজদারি মামলায় আদালতের সমন থেকে সুরক্ষিত। কংগ্রেসের প্রক্রিয়াধীন মামলার ক্ষেত্রেও তাই, প্রেসিডেন্ট হওয়ার সুবাদে তিনি এর থেকে সুরক্ষিত।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সৌদিতে দুর্ঘটনায় ইমরানের মৃত্যু, সুখের স্বপ্ন পিষ্ট হলো গাড়িচাপায়

Shamim Reza

মার্কিন ভোটারদের হুমকি দিয়ে ইমেইল ইরানি হ্যাকারদের

Shamim Reza

এবার সোনার খনি দখলমুক্ত করলো আজারবাইজান (ভিডিও)

Shamim Reza

নির্বাচনের আগে নতুন আগ্নেয়াস্ত্র কিনেছেন ৫০ লাখ মার্কিনি

Shamim Reza

৫৮ বছর পর সর্বনিম্ন যে জায়গায়, তীব্র শীতের শঙ্কা

Shamim Reza

ভূমিকম্পের ১৮ ঘণ্টা পর মাসহ তিন শিশুকে জীবিত উদ্ধার

Shamim Reza