in

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বিল ক্লিনটন

আন্তর্জাতিক ডেস্ক : হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। স্থানীয় সময় রোববার (১৭ অক্টোবর) পায়ে হেঁটে ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলীয় হাসপাতাল থেকে বাইরে বেরিয়ে আসেন তিনি। মূত্রনালীর সংক্রমণ নিয়ে গত সপ্তাহে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

সোমবার (১৮ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। হাসপাতাল থেকে বের হওয়ার সময় বিল ক্লিনটনের সঙ্গে তার স্ত্রী ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ছিলেন।

রয়টার্স জানিয়েছে, হাসপাতাল থেকে ছাড়া পেলেও বাড়িতে অবস্থান করেই নিজের পরবর্তী চিকিৎসা নেবেন বিল ক্লিনটন। এজন্য হাসপাতাল থেকে নিউইয়র্কের উদ্দেশে রওয়ানা হন তিনি। সেখানকার বাড়িতে থেকেই তার চিকিৎসা কার্যক্রম চলবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’-এর প্রতিবেদনে বলা হয়, ৭৫ বছর বয়সী বিল ক্লিনটন গত মঙ্গলবার লস অ্যাঞ্জেলেসের দক্ষিণ-পূর্বাঞ্চলের একটি হাসপাতালে সংক্রমণের কারণে ভর্তি হয়েছিলেন। তবে তাঁর সংক্রমণের সঙ্গে করোনাভাইরাসের কোনো সম্পর্ক নেই বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিল।

সাবেক এই প্রেসিডেন্টের একজন সহকারী বলেন, ক্লিনটনের মূত্রজনিত সংক্রমণ তার রক্তপ্রবাহে ছড়িয়ে পড়ে। তিনি আরও বলেন, ২০০১ সালে হোয়াইট হাউস ছাড়ার পর থেকেই বিভিন্ন জটিল স্বাস্থ্য সমস্যার মুখোমুখি হয়ে চলেছেন ক্লিনটন।

আরকানসাসের অধিবাসী ও ডেমোক্র্যাট দলীয় সাবেক প্রেসিডেন্ট ক্লিনটন যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট ছিলেন। ১৯৯৩ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন তিনি।