Views: 749

আন্তর্জাতিক

হেরে গেলে আমেরিকা ছেড়ে চলে যাব: ট্রাম্প


৩ নভেম্বরের নির্বাচনে ডেমোক্র্যাটদের কাছে হেরে গেলে মার্কিন যুক্তরাষ্ট্রে তার আর স্থান থাকবে না বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন বার্তা সংস্থা হিল জানায়, ট্রাম্প জর্জিয়া অঙ্গরাজ্যে তার সর্বশেষ নির্বাচনী জনসভায় ঠাট্টা করে বলেন, “ইতিহাসের সবচেয়ে খারাপ প্রার্থীর মোকাবিলায় আমি তীব্র চাপের মুখে রয়েছি এবং এই নির্বাচনে আমি যদি হেরে যাই তাহলে বলতে হবে আমি আমেরিকার রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে খারাপ প্রার্থীর কাছে হেরে গেছি।”

এরপর ট্রাম্প ঠাট্টার ছলে আরও বলেন, “হেরে গেলে আমার মধ্যে অনেক বাজে অনুভূতি তৈরি হবে; তখন হয়তো আমাকে আমেরিকা ত্যাগ করতে হবে।”


ট্রাম্প এমন সময় এ বক্তব্য দিলেন যখন তার তিনজন সিনিয়র উপদেষ্টা শুক্রবার মার্কিন প্রেসিডেন্টের নির্বাচনী প্রচারদলের প্রধান বিল স্টিপিয়েনকে জানিয়েছেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের জয়ের সম্ভাবনা কম এবং তিনি যেন নিজেকে পরাজয়বরণ করার জন্য মানসিকভাবে প্রস্তুত করেন।

মার্কিন নিউজ চ্যানেল সিএনএন পরিচালিত সর্বশেষ জনমত জরিপে দেখা গেছে, আগামী মাসের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন শতকরা ৫৪ ভাগ ভোট পেয়ে নির্বাচিত হতে যাচ্ছেন এবং তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প এ নির্বাচনে ৪৩ শতাংশ ভোট পেতে যাচ্ছেন। জরিপে অংশগ্রহণকারী মার্কিন নাগরিকদের বেশির ভাগ ট্রাম্পকে ‘অযোগ্য’ এবং বাইডেনকে ‘সৎ’ প্রার্থী বলে উল্লেখ করেছেন।

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে তার আগে এরই মধ্যে প্রায় ২ কোটি ২০ লাখ ভোটার ডাকযোগে বা সশরীরে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে আগাম ভোটাধিকার প্রয়োগ করেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাইডেন প্রশাসনে এবার যা কিছু ‘প্রথম’

azad

চাঁদের নমুনা আনতে চীনা মিশন শুরু

Shamim Reza

বয়স কমবে ২৫ বছর, দাবি ইসরাইলি বিজ্ঞানীদের

Shamim Reza

এবার বিএসএফের গুলিতে পাকিস্তানি নিহত

Shamim Reza

বিল গেটসকে টপকে বিশ্বের দ্বিতীয় ধনী ইলন মাস্ক

Shamim Reza

জো বাইডেনকে আমন্ত্রণ জানালো ইউরোপীয় ইউনিয়ন

azad