Views: 77

আন্তর্জাতিক

হোয়াইট হাউস ছাড়তে প্রস্তুত ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক : হোয়াইট হাউস ছাড়তে প্রস্তুত বলে ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন এ খবর দিয়েছে।

বৃহস্পতিবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ট্রাম্প জানান, আনুষ্ঠানিকভাবে জো বাইডেনের বিজয় নিশ্চিত হলে তিনি হোয়াইট হাউস ছেড়ে দেবেন।

৩ নভেম্বর অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেনের কাছে পরাজিত হন রিপাবলিকান ট্রাম্প।

অঙ্গরাজ্যগুলো থেকে প্রাপ্ত ফলাফল নিয়ে বাইডেনকে বিজয়ী ঘোষণা করে মার্কিন সংবাদমাধ্যমগুলো। তবে আনুষ্ঠানিকভাবে এখনো ফল ঘোষণা করা হয়নি।


হোয়াইট হাউস ছাড়তে রাজি কী না, সাংবাদিকদের প্রশ্নে ট্রাম্প বলেন, ‘অবশ্যই। এটি আমি করব এবং আপনারা তা জানেন। যদিও তারা তাকে (বাইডেন) নির্বাচিত করে।’

নির্বাচনের দিন থেকে ভোটে কারচুপির অভিযোগ মার্কিন প্রেসিডেন্টের। এখন পর্যন্ত নিজের পরাজয় স্বীকার করেননি তিনি। এদিন আবারও ভোট জালিয়াতি নিয়ে অভিযোগ করেন তিনি।

ট্রাম্প বলেন, ‘এটি (পরাজয়) স্বীকার করা কঠিন হবে। কারণ আমি জানি যে, এখানে ব্যাপক জালিয়াতি হয়েছে।’

যদিও এখন পর্যন্ত তার অভিযোগের কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি। আদালতের শরণাপন্ন হলেও তা খারিজ হয়ে যায়।

ইলেক্টোরাল ভোট প্রক্রিয়ায় বাইডেন পেয়েছেন ৩০৬টি ভোট, বিপরীতে ট্রাম্প পেয়েছেন ২৩২টি। মার্কিন প্রেসিডেন্ট হতে প্রয়োজন ২৭০টি।

ফলে পরবর্তী চার বছরের জন্য মার্কিন প্রেসিডেন্ট হতে বেশি ভোট অর্জন হয়ে গেছে বাইডেনের। ২০ জানুয়ারি প্রচলিত নিয়মানুসারে শপথ গ্রহণের মাধ্যমে হোয়াইট হাউসে উঠতে যাচ্ছেন তিনি। এর মধ্যে নিজের মন্ত্রিসভা সদস্যদের নামও ঘোষণা শুরু করেছেন বাইডেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মালয়েশিয়ায় আরও তিন মাসের লকডাউন

Saiful Islam

নাইজারে সন্ত্রাসী হামলায় ৭৯ জন নিহত

Saiful Islam

শেষ বেলায় ইরানে ‘ভয়াবহ হামলা’ চালাতে পারেন ট্রাম্প

Saiful Islam

গোয়ালঘর থেকে বিচারক, প্রথম চেষ্টাতেই স্বপ্নপূরণ দুধওয়ালার মেয়ের

Saiful Islam

১৩ বছর আগের শেয়ারবাজার কেলেঙ্কারিতে ফাঁসলেন মুকেশ আম্বানি

Shamim Reza

বাইডেনের বিজয়কে উল্টে দিতে ট্রাম্প-সমর্থকদের ‘শেষ চেষ্টা’

Mohammad Al Amin