Views: 1156

আন্তর্জাতিক

১০ টাকায় এক প্লেট বিরিয়ানি, ৫০০ প্লেট বিক্রি হতেই পুলিশ


প্রায় ২৫০০ বিরিয়ানির প্যাকেট রেডি ছিল। কিন্তু ৫০০ প্লেট বিক্রি হতেই পুলিশ খবর পেয়ে ছুটে আসে। তাদের কাছে খবর ছিল, বিরিয়ানিপ্রেমীদের ব্যাপক জনসমাগমের জেরে রাস্তায় ট্রাফিক জ্যাম হয়েছে। পুলিশ জনতাকে তাড়া করে সরিয়ে দেয়।

বিরিয়ানির ব্যবসায় নেমে শুরুতেই হোঁচট খেলেন ২৯ বছরের এক যুবক। দোকান খুলে প্রথম দিনেই খদ্দের টানতে তিনি ১০ টাকায় এক প্লেট বিরিয়ানির অফার দিতেই করোনাভাইরাস সংক্রমণের আবহে কাতারে কাতারে লোক হাজির হয়।

ভারতের আরুপ্পুকোট্টাইয়ে নতুন বিরিয়ানির দোকান খোলার আগেই জাকির হুসেন নামে ওই ব্যবসায়ী বিজ্ঞাপন দিয়েছিলেন, রোববার বিরিয়ানি মিলবে মাত্র ১০ টাকা প্লেট দামে। তাও বেলা ১১টা দুপুর ১টা পর্যন্ত, মাত্র দু ঘণ্টার জন্য থাকবে এই অফার।


বেলা ১১টার আগেই মাস্ক ছাড়াই, শারীরিক দূরত্ববিধির তোয়াক্কা না করে প্রচুর লোক ভিড় করে দোকানের সামনে। ভিড় চলে আসে রাস্তার ওপর। প্রায় ২৫০০ বিরিয়ানির প্যাকেট রেডি ছিল। কিন্তু ৫০০ প্লেট বিক্রি হতেই পুলিশ খবর পেয়ে ছুটে আসে।

তাদের কাছে খবর ছিল, বিরিয়ানিপ্রেমীদের ব্যাপক জনসমাগমের জেরে রাস্তায় ট্রাফিক জ্যাম হয়েছে। পুলিশ জনতাকে তাড়া করে সরিয়ে দেয়। জাকিরের দোকানের বাইরে দু’জন পুলিশকর্মী মোতায়েন করা হয়। জাকিরকে হেফাজতে নেয় পুলিশ।

যদিও এক পুলিশ অফিসার নিজে উদ্যোগ নিয়ে বাকি বিরিয়ানির প্যাকেট এলাকার গরিব, দুঃস্থ, শারীরিক প্রতিবন্ধীদের বিলি করেন। ভারতীয় দণ্ডবিধির ১৮৮ (সরকারি কর্মচারীর জারি করা আদেশ অমান্য করা, ২৬৯ (জীবন বিপন্ন করে ফেলার মতো রোগ ছড়াতে পারে, এমন উদাসীন আচরণ করা), ২৭৮ (স্বাস্থ্যের ক্ষতি করার পরিবেশ সৃষ্টি করা) ধারায় ও মহামারি আইন, বিপর্যয় মোকাবিলা আইনে এফআইআর দায়ের করেছে পুলিশ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ষাটোর্ধ্ব ডিগ্রিবিহীন কুয়েত প্রবাসীদের জন্য দুঃসংবাদ

Saiful Islam

ভ্যানেটিব্যাগে এত হিরা-জহরত!

Saiful Islam

গোটা বিশ্বের মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান

Saiful Islam

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণ মামলা

Saiful Islam

ইয়েমেনে ৯ মাস বন্দি জীবন কাটাচ্ছেন বাংলাদেশি ৫ নাবিক

Saiful Islam

করোনায় আত্মহত্যা করছে জাপানিরা, এগিয়ে নারীরা

Saiful Islam