Views: 31

বিভাগীয় সংবাদ রংপুর

১৪ কেজির বিশাল বোয়াল মিলল তিস্তায়

জুমবাংলা ডেস্ক : লালমনিরহাটের আদিতমারী উপজেলার তিস্তা নদীতে ১৪ কেজি ওজনের একটি বড় বোয়াল মাছ ধরা পড়েছে। বোয়াল মাছটি স্থানীয় জেলে ক্রয় করতে চাইলেও বিক্রি না করে মাছটি যে ৭ জন ধরেছেন, তারা নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন।

বৃহস্পতিবার (১০) দুপুরে উপজেলার মহিষখোচা ইউনিয়নের রজবপাড়ায় তিস্তা নদীর তীরে অল্প পানিতে বোয়াল মাছটি ধরা পড়ে। এমন খবর পেয়ে উৎসুক জনতা মাছটি দেখতে ভিড় করেছেন।

জানা গেছে, মহিষখোচা ইউনিয়নের রজবপাড়া এলাকার বেলালের ছেলে আতোয়ার (১৮) নদীর তীরে জমে থাকা বালিপানির মধ্যে একটি বড় বোয়াল মাছ দেখতে পান। পরে মাছটি ধরতে যাওয়ার সময় তার সঙ্গে যুক্ত হোন স্থানীয় ৬ যুবক। তাদের সহযোগিতায় মাছটি ধরে বাড়ি নিয়ে যান তিনি। খবর পেয়ে এলাকাবাসী মাছটি দেখতে ছুটে আসেন।

বোয়াল মাছটির ওজন ১৪ কেজি। মাছটির পেটে ২ কেজির মতো ডিম রয়েছে। ধারণা করা হচ্ছে, ডিম ছাড়তেই অল্প পানিতে এসেছিল মাছটি। পরে তারা ৭ জন মাছটি ভাগাভাগি করে নিয়ে যান।

মহিষখোচা ইউপি সদস্য মতিয়ার রহমান মতি জানান, কয়েকদিন আগে নদীর পানি বৃদ্ধি পেয়েছিল। হয়তো তখন এ মা মাছটি অল্প পানিতে এসেছিল ডিম দেওয়ার জন্য। কিন্তু পানি কমে যাওয়ায় আটকা পড়ে বালু দিয়ে ঘেরা নদী অংশের পানিতে।

আরও পড়ুন

বিচারাধীন মামলার সালিশ থানায়, ওসিকে শোকজ

Saiful Islam

এক টাকায় জমিসহ বসতঘর পাচ্ছেন শতাধিক পরিবার

Saiful Islam

স্বামী বিদেশে, দেশে স্ত্রীর যত অপকর্ম!

Saiful Islam

বৃদ্ধ বাবাকে নির্যাতনের ঘটনায় দুই ছেলে গ্রেপ্তার

Saiful Islam

ব্যাগে ১২৭০ পিস ইয়াবা নিয়ে দৌড়, অতঃপর …

Shamim Reza

নিরাপত্তা চেয়ে কাউন্সিলর খোরশেদের স্ত্রীর জিডি

Saiful Islam