আন্তর্জাতিক

১৫০ ভারতীয়কে ফেরত পাঠাল মার্কিন সরকার

আন্তর্জাতিক ডেস্ক : এক মাসের মধ্যে দ্বিতীয়বার ভারতীয় নাগরিকদের দেশে ফেরত পাঠাল যুক্তরাষ্ট্র। ভিসা কারচুপি ও অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করার দায়ে ১৫০ জন ভারতীয় নাগরিককে ফেরত পাঠিয়েছে মার্কিন কর্তৃপক্ষ।

বুধবার তাদের বহনকারী ফ্লাইটটি দিল্লি বিমানবন্দরে অবতরণ করে। ফেরত আসা ভারতীয়দের বেশির ভাগই পাঞ্জাব-হরিয়ানা ও গুজরাটের বাসিন্দা। তাদের বয়স ২৫ থেকে ৩৫-এর মধ্যে।


যুক্তরাষ্ট্র বিশেষ একটি বিমানে করে দেশটিতে অবৈধভাবে অবস্থানরত এসব ভারতীয়কে দেশে ফেরত পাঠায়। ওয়াশিংটন থেকে বাংলাদেশ হয়ে বুধবার সকাল সাড়ে ৬টার দিকে দিল্লি­ বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে ফ্লাইটটি অবতরণ করে।

বিমানবন্দরের কর্মকর্তারা বলেন, এসব ভারতীয় নাগরিক যুক্তরাষ্ট্রের ভিসা নীতি লঙ্ঘন করেছেন কিংবা তারা দেশটিতে অবৈধভাবে বসবাস করছিলেন। এর আগে গত ১৮ অক্টোবর যুক্তরাষ্ট্রের সাথে সীমান্ত লাগোয়া দেশ মেক্সিকোর অভিবাসন কর্তৃপক্ষ এক নারীসহ ৩০০ জন ভারতীয়কে ফেরত পাঠায়।

এখন ভারতীয় নাগরিক মেক্সিকো হয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করায় তাদের আটক করে ফেরত পাঠায় দেশটির সরকার। মাসখানেক আগে ২৩ অক্টোবরও একই ভাবে ১১৭ জন ভারতীয়কে দেশে ফেরত পাঠিয়েছিল যুক্তরাষ্ট্র।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ট্রাম্পের প্রস্তাবে রজার স্টোনের শাস্তি কমলো

Sabina Sami

৮৬ বছর পর ইস্তাম্বুলের খ্যাতনামা এই মসজিদে শোনা গেল আজানের ধ্বনি

mdhmajor

ভারতে করোনা সন্দেহে বাস থেকে ছুঁড়ে ফেলে দিলো তরুণীকে, রাস্তায় মৃত্যু

Sabina Sami

কুয়েত থেকে দেশে ফেরার আশঙ্কায় আড়াই লাখের বেশি বাংলাদেশি

Sabina Sami

ব্রাজিলে করোনায় মৃত্যু ৭০ হাজার ছাড়াল, আক্রান্ত ১৮ লাখ

Sabina Sami

‘একেকজন বাংলাদেশি একেকটা ভাইরাস বোমা’

globalgeek