Views: 672

আন্তর্জাতিক

১৮ মাস শৌচাগারে যান না এই কিশোর


আন্তর্জাতিক ডেস্ক : এক অস্বাভাবিক কিশোরের সন্ধান পাওয়া গেছে ভারতের মধ্যপ্রদেশে। এক দিন বা দুই দিন নয়, গত ১৮ মাস শৌচাগারে যায় না ১৬ বছর বয়সী এই কিশোর। তার এমন অস্বাভাবিক আচরণের কোনো কূল কিনারাও পাচ্ছেন না চিকিৎসকরা।

ভারতীয় গণমাধ্যম-সূত্রে খবর ১৬ বছর বয়সী কিশোরটির নাম আশিস চান্ডিল। সে প্রতিদিন নিয়মিত ১৮ থেকে ২০টি করে রুটি খায়। মধ্যপ্রদেশের মোরেনা জেলার পুরা কা সাবজিতের বাসিন্দা মনোজ চান্ডিলের ছেলে আশিস।


দীর্ঘ ১৮ মাস ধরে এই অদ্ভুত রোগে ভুগছেন আশিষ। সারাদিন প্রচুর খাওয়াদাওয়া করলেও কখনই শৌচাগারে যেতে হয়নি তাকে। এই কারণে কখনো শরীর খারাপও হয়নি।

ছেলের এমন বিরল সমস্যা নিয়ে দুশ্চিন্তায় পড়েন আশিসের বাবা মনোজ এবং পরিবারের বাকি সদস্যরা। এরপর একাধিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় তাকে। করা হয়েছে নানাবিধ পরীক্ষাও। কিন্তু কোনো কিছুতেই আসল রোগ কী,‌ তা বুঝতে পারেননি চিকিৎসকরা।

আপাতত ভবিষ্যতে ছেলের যাতে বড় কোনো অসুখ না হয়, সেই নিয়ে দুশ্চিন্তায় রয়েছে গোটা পরিবার। এমতাবস্থায় চিকিৎসকেরা আরও নানান পরীক্ষার কথা জানাচ্ছেন। তাদের বক্তব্য, সব দিক পরীক্ষা না করে এই সমস্যার আসল রহস্য উদঘাটন সম্ভব নয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ষাটোর্ধ্ব ডিগ্রিবিহীন কুয়েত প্রবাসীদের জন্য দুঃসংবাদ

Saiful Islam

ভ্যানেটিব্যাগে এত হিরা-জহরত!

Saiful Islam

গোটা বিশ্বের মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান

Saiful Islam

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণ মামলা

Saiful Islam

ইয়েমেনে ৯ মাস বন্দি জীবন কাটাচ্ছেন বাংলাদেশি ৫ নাবিক

Saiful Islam

করোনায় আত্মহত্যা করছে জাপানিরা, এগিয়ে নারীরা

Saiful Islam