Views: 243

জাতীয় বিভাগীয় সংবাদ

একাধিকবার ভোটার হওয়ায় খুলনায় ৬২ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ


নির্বাচন কমিশন

জুমবাংলা ডেস্ক: ভোটার তালিকায় একাধিকবার অন্তর্ভুক্ত হওয়ায় খুলনা বিভাগে চিকিৎসকসহ ৬২ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন। খবর ইউএনবি’র।

সহকারী সচিব মো. মোশাররফ হোসেন স্বাক্ষরিত এ নির্দেশনা চলতি মাসের ১৪ অক্টোবর খুলনার আঞ্চলিক নির্বাচন অফিসে পৌঁছেছে। আইনে এ ধরনের অপরাধে অনধিক ৬ মাস কারাদণ্ড বা অনধিক দুই হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডের বিধান রয়েছে।


জানা যায়, খুলনা বিভাগে জন্ম তারিখ পরিবর্তন, শিক্ষাগত যোগ্যতা পরিবর্তন, স্ত্রীর নামের পরিবর্তন, নিজের নাম, বাবার নাম এবং মায়ের নামের পরিবর্তনসহ নানাভাবে একাধিকবার ভোটার হওয়ার প্রমাণ মিলেছে। একাধিকবার ভোটার হওয়ার ঘটনা সব থেকে বেশি খুলনা জেলায়- ২৩ জন। এরপর বাগেরহাটে ১৪ জন, সাতক্ষীরায় ১৩ জন, নড়াইলে ৩ জন, কুষ্টিয়া, যশোর, মাগুরা ও মেহেরপুর জেলায় দু’জন করে এবং চুয়াডাঙ্গায় একজন।

মোট ৬২ জনের মধ্যে নারী ভোটার রয়েছেন ১৪ জন। ইতোমধ্যে কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে। অন্যদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী বলেন, ‘ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে ইতোমধ্যে যারা একাধিকবার ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন তাদের বিরুদ্ধে মামলা দায়ের শুরু হয়েছে। এই তালিকা পরবর্তীতে আরও বাড়বে কিনা এটা বলা যাচ্ছে না। প্রত্যেক উপজেলার কর্মকর্তা এবং থানা অফিসাররা বাদী হয়ে মামলা করবেন।’


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বিএসএফআইসি অফিসার্স সমিতির সভাপতি আতাউর, সা. সম্পাদক মহসীন

mdhmajor

৮৫ বছরের বৃদ্ধের সাথে ১১ বছরের শিশুর বিয়ে; প্রতিবেদন চাইলেন হাইকোর্ট

rony

ডিভোর্স দেওয়ায় স্ত্রীর মুখে এসিড ছুঁড়লেন স্বামী

Shamim Reza

করোনায় ঢাবি টিএসসির সাবেক পরিচালকের মৃত্যু

Shamim Reza

মোহাম্মদপুরে বিহারী পট্টিতে ভয়াবহ আগুন

Shamim Reza

সাংবাদিক মুনীরুজ্জামানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

azad