Views: 89

জাতীয় বিভাগীয় সংবাদ

নির্দিষ্ট সময়ের আগেই পদ্মার ডানতীর রক্ষা বাঁধের কাজ শেষ হবে : উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম। (ফাইল ছবি)

জুমবাংলা ডেস্ক: পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, নির্দিষ্ট সময়ের আগেই পদ্মার ডান তীর রক্ষা বাঁধের কাজ শেষ হবে ইনশাআল্লাহ্। করোনা মহামারির মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে পদ্মার ডান তীর রক্ষা বাঁধের ব্লক তৈরীর কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। যাতে করে বর্ষা আসার আগেই আমরা অধিক ঝুঁকিপূর্ণ ভাঙ্গন প্রবণ এলাকায় ব্লক ফেলে পদ্মার ভাঙ্গন রোধ করে এলাকার মানুষের আতংক দূর করতে পারি। আশা করছি গত বছরের ন্যায় এবারও পদ্মার ভাঙ্গন দেখবে না শরীয়তপুরবাসী।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পদ্মার ডান তীর রক্ষা বাঁধের চলমান কাজ পরিদর্শন শেষে মুলফৎগঞ্জ এলাকায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশনায় পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড আগামী এক মাসের মধ্যে হাওর অঞ্চলের ধান নিরাপদে কৃষকের গোলায় তুলে দেয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। ইনশাআল্লাহ্ হাওর অঞ্চলের কৃষকের মুখের হাসি ধরে রাখতে আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরাও প্রস্তুত রয়েছে।

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন, পানি উন্নয়ন বোর্ড, ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, ত্ও¦াবধায়ক প্রকৌশলী শহিদুল আলম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীবসহ প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পরে মন্ত্রী তার মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশরাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে লকডাউনের ফলে নড়িয়ার কর্মহনীদের বাড়ি বাড়ি গিযে নেতা-কর্মীরা খাদ্য সহায়তা সামগ্রী ও আসন্ন ঈদ উপলক্ষে শাড়ি ও লুঙ্গি বিতরণ কার্যক্রম শরু করেন। লকডাউন শেষে পর্যায়ক্রমে নড়িয়া-সখিপুরের সকল ইউনিয়ন ও পৌরসভায় কর্মহীন পরিবারের মাঝে প্রয়োজনীয় খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ করা হবে বলেও মন্ত্রী সাংবাদিকদের বলেন। এসময় উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রুপা রায়, নড়িয়া পৌরসভার মেয়র এ্যাড. আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকনসহ দলীয় নেতৃবৃন্দ। সূত্র: বাসস

আরও পড়ুন

বিচারাধীন মামলার সালিশ থানায়, ওসিকে শোকজ

Saiful Islam

এক টাকায় জমিসহ বসতঘর পাচ্ছেন শতাধিক পরিবার

Saiful Islam

স্বামী বিদেশে, দেশে স্ত্রীর যত অপকর্ম!

Saiful Islam

ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

Shamim Reza

আরও এক মামলায় অভিযুক্ত হচ্ছেন ডা. সাবরিনা, শিগগিরই চার্জশিট

Shamim Reza

ত্ব-হাকে ফিরে পাওয়ায় যা বললেন স্ত্রী

globalgeek