আন্তর্জাতিক

২৪ হাজার চিঠি না পৌঁছে দিয়ে জমিয়ে রাখলো পোস্টম্যান

আন্তর্জাতিক ডেস্ক : ২৪ হাজারেরও বেশি চিঠি ও পার্সেল প্রাপকের কাছে পৌঁছে না দিয়ে নিজের বাড়িতে জমিয়ে রাখার অভিযোগ উঠেছে জাপানের এক পোস্টম্যানের বিরুদ্ধে। সম্প্রতি নানা অভিযোগের ভিত্তিতে টোকিওর কানাগাওয়া এলাকায় অবস্থিত সেই পোস্টম্যানের বাড়িতে অভিযান চালায় কর্তৃপক্ষ। সেখান থেকেই এসব চিঠি ও মালামালগুলো উদ্ধার করা হয়।

এ সম্পর্কে ৬১ বছর বয়সী সেই পোস্টম্যান জানান, এই চিঠিগুলো পৌঁছে দেয়া অনেক ঝামেলার ছিলো, আর তিনি চাচ্ছিলেন না যে তার কর্মক্ষমতা তরুণসহকর্মীদের তুলনায় কম এটা প্রকাশ পাক।

এ ঘটনায় জাপানের ইয়োকোহামা পোস্ট অফিসের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়েছে এবং সেগুলো প্রাপকদের ঠিকানায় খুব দ্রুত পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

এর আগে গত বছর পোস্ট অফিসের অভ্যন্তরীন হিসাব-নিকাশ ঠিকঠাক না মেলায় ডেলিভ্যারি বিভাগের প্রধান সেই পোস্টম্যানকে চাকুরিচ্যুত করা হয়। তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ স্বীকার করে নেন। এরপরই তার বাড়িতে অভিযান চালানো হয়।

গত ২০০৩ সাল থেকে এই কাজ করে আসছিলেন বলে জানিয়েছেন তিনি। তার বিরুদ্ধে এরইমধ্যে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত হলে তার তিন বছরের জেল অথবা পাঁচ লাখ ইয়েন (৪ হাজার ৬০০ ডলার) জরিমানা হতে পারে।

সূত্র: বিবিসি

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআই


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ