Views: 251

আন্তর্জাতিক ইসলাম

৩ ঘণ্টায় সম্পন্ন করতে হবে ওমরাহ

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক : আবারও ওমরাহ পালনের অনুমতি দিতে যাচ্ছে সৌদি আরব। আগামী ৪ অক্টোবর থেকে আগ্রহীরা ওমরাহ পালন করতে পারবেন। তবে ওমরাহ পালনকারী প্রতিটি দলের জন্য নির্ধারিত সময় মাত্র তিন ঘণ্টা। তিন ধাপে পর্যায়ক্রমে মুসল্লিদের এ সুযোগ দেয়া হবে।


প্রথম ধাপে কেবল সৌদিতে অবস্থানরত ব্যক্তিই এ সুযোগ পাবেন। খবর আরব নিউজ ও গাল্ফ ইনসাইডার’র। বিশেষায়িত অ্যাপের সাহায্যে এবার ওমরাহ আদায়ের পুরো কার্যক্রম পর্যবেক্ষণ করা হবে। প্রথম স্তরে প্রতিদিন ছয় হাজার লোক ছয় ধাপে ভিন্ন ভিন্ন সময়ে ওমরাহ আদায় করতে পারবেন।

প্রতি এক হাজার লোক ওমরাহ আদায়ের জন্য তিন ঘণ্টা সময় পাবেন। প্রথম স্তরে শুধু সৌদিতে অবস্থানরত ব্যক্তিরা ওমরায় অংশগ্রহণ করতে পারবেন। সাধারণ ধারণক্ষমতার ৩০ ভাগ তথা ছয় হাজার লোক প্রতিদিন ওমরাহ আদায়ের সুযোগ পাবেন। আগামী ১৮ অক্টোবর থেকে শুরু হবে দ্বিতীয় স্তরে ওমরাহ পালন। ধারণ ক্ষমতার ৭৫ ভাগ তথা ১৫ হাজার লোক ওমরাহ ও ৪০ হাজার লোক নামাজ আদায়ে অংশ নিতে পারবেন। এরপর এক নভেম্বর থেকে তৃতীয় স্তরে ২০ হাজার লোক ওমরাহ ও ৬০ হাজার লোক নামাজ আদায়ে অংশ নিতে পারবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী

mdhmajor

নিষেধাজ্ঞা দিয়ে ইরানের প্রতিরোধ ভাঙতে ব্যর্থ হয়েছে আমেরিকা : রুহানি

azad

ফ্রান্সে গির্জায় হামলাকারী তিউনিশিয়ার যুবক

mdhmajor

সেনেগাল উপকূলে অভিবাসন প্রত্যাশীদের নৌকাডুবি, ১৪০ জনের মৃত্যু

azad

কানাডা ও নেদারল্যান্ডসের পর ইচ্ছামৃত্যুকে স্বীকৃতি দিল নিউজিল্যান্ড

mdhmajor

ফ্রান্সের গির্জায় হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাল সৌদি আরব

mdhmajor