Views: 52

আন্তর্জাতিক ওপার বাংলা

৪ মার্চ ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী


আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশের সফরসূচি চূড়ান্ত করতে আগামী ৪ মার্চ ঢাকায় আসছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। তার সফর হবে ২৪ ঘণ্টার।

আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যোগ দিতে ঢাকা আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন তিনি।


দুই প্রধানমন্ত্রীর বৈঠকে জ্বালানি, যোগাযোগসহ কয়েকটি বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর হবে। কোন কোন বিষয়ে আলোচনা হবে সেটি চূড়ান্ত করতেই জয়শঙ্করের ঢাকা আসা।

এর আগে গত ১৭ মার্চ দুই প্রধানমন্ত্রীর মধ্যে ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। গত ২৮ থেকে ৩১ জানুয়ারি পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন দিল্লি সফর করেন। তখন প্রধানমন্ত্রী মোদিকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সফরের আমন্ত্রণপত্র দেয়া হয়।

ঢাকা সফরকালে জয়শঙ্কর পরাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের বৈঠক করবেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তার সাক্ষাত হতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শুভেচ্ছা সফরে বাংলাদেশে ভারতীয় যুদ্ধজাহাজ ‘কুলিশ’ ও ‘সুমেধা’

mdhmajor

‘উইঘুর গণহত্যা নিয়ে চীনকে জবাবদিহি করতে বাধ্য করবে যুক্তরাষ্ট্র’

azad

মিয়ানমারে মাথায় গুলিবিদ্ধ হয়ে ২ বিক্ষোভকারী নিহত

azad

মিয়ানমার : সবপক্ষের সঙ্গে আলোচনা চায় চীন

azad

সিরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে নিহত ১৮

azad

পশ্চিম সাহারা নিয়ে জার্মানি-মরক্কো বিরোধ

azad