আন্তর্জাতিক

৪ মাস পর স্কুলে ফিরেছে মালয়েশিয়ার শিশুরা

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপ কমতে থাকায় স্কুলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়া সরকার।  প্রায় চার মাস পর দেশটিতে আংশিকভাবে স্কুলগুলো খুলেছে। প্রাথমিক এবং মাধ্যমিক স্তরের কিছু শিক্ষার্থী স্কুলে ফিরেছে। খবর আল জাজিরা’র।

এর আগে করোনার সংক্রমণ বাড়তে থাকায় গত মার্চের মাঝামাঝি থেকেই দেশজুড়ে লকডাউন জারি করা হয়। গত কয়েক মাস ধরে বাধ্য হয়েই স্কুলে যেতে পারছিল না শিক্ষার্থীরা। ফলে বাড়িতে বসেই পড়াশুনা করছিল এসব শিশুরা।


ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, মালয়েশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৭২৯। এর মধ্যে মারা গেছেন ১২২ জন।

দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৮ হাজার ৫২৪ জন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে গেছে। অপরদিকে, দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৮৩টি। এছাড়া ছয়জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী রাদজি মোহাম্মদ জিদিনের বরাত দিয়ে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামা নিউজ জানিয়েছে, নতুন করে শিক্ষার্থীদের পড়াশুনায় উৎসাহিত করতেই স্কুলগুলো পুনরায় খুলে দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী আরও জানিয়েছেন যে, স্কুল এবং সেখানকার শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। করোনার প্রকোপ যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই এমন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। তারপর থেকে এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ভিয়েতনামে ১৫ বাংলাদেশি আটক

Saiful Islam

কটাক্ষের মুখে একাদশ শ্রেণিতে ভর্তি হলেন শিক্ষামন্ত্রী

Shamim Reza

সেই গোয়েন্দার ছেলে-মেয়েকে হত্যার অভিযোগ সৌদি যুবরাজের বিরুদ্ধে

Saiful Islam

নির্বাচনে দলীয় টিকেট নিশ্চিত করেছেন ইলহান ওমর

Saiful Islam

বিশ্বজুড়ে অগ্রিম বিক্রি ৫৭০ কোটি ডোজ ভ্যাকসিন

Shamim Reza

পত্রিকায় বিজ্ঞাপ‌ন দিয়ে ৭২ বছর বয়সে বিয়ে

Shamim Reza