Views: 93

খুলনা বিভাগীয় সংবাদ

৭০০ টনের কয়লা বোঝাই কার্গো জাহাজে ফাটল


জুমবাংলা ডেস্ক : যশোরের অভয়নগরে ভৈরব নদের নব্যতা সংকটের কারণে এমভি যানযাবিল নামে একটি ৭০০ টনের কয়লা বোঝাই কার্গো জাহাজে ফাটল দেখা দিয়েছে। ফাটল দিয়ে পানি ঢুকতে শুরু করেছে। আজ শুক্রবার বিকাল থেকে পানি নিষ্কাশন ও ভিজে যাওয়া কয়লা সরাতে কাজ শুরু করা হয়েছে।


জাহাজের মাস্টার শাহিনুর রহমান জানান, ৬ দিন পূর্বে মোংলা বন্দরের হাড়বাড়িয়া থেকে অভয়নগরের নওয়াপাড়া বাজারের জয়েন্ট ট্রেডিং কর্পোরেশনের ৭০০ টন কয়লা নিয়ে পৌঁছায়। এরপর নোঙ্গর করা হয় উপজেলার ভৈরব নদ তীরবর্তী শংকরপাশা খেয়াঘাট সংলগ্ন শের আলী বিশ্বাসের ঘাটে। শুক্রবার সকালে জাহাজের সামনের হ্যাজের লক অ্যাঙ্গেলের অংশ ফেটে পানি ঢুকতে শুরু করলে জয়েন্ট ট্রেডিং কর্পোরেশন কর্তৃপক্ষকে জানানো হয়। আমারা এবং কয়লা মালিকের পক্ষ থেকে পানি নিষ্কাশন ও ভিজে যাওয়া কয়লা সরানোর কাজ শুরু করা হয়েছে।

তিনি আরো জানান, জাহাজের দুটি হ্যাজে ৭০০ টন কয়লা আছে। সামনের হ্যাজের কয়লা অপসারণ করতে ২৪ ঘণ্টা সময় লাগতে পারে। তবে দ্রুত সময়ের মধ্যে জাহাজে থাকা কয়লা সরাতে না পারলে জাহাজ ডুবে যাওয়ার সম্ভাবনা আছে। নদের নব্যতা সংকট ও অপরিকল্পিত খননের কারণে জাহাজের হ্যাজে ফাটলের ঘটনা ঘটেছে বলে তিনি দাবি করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কিশোরের আত্মহত্যা

Saiful Islam

মেয়েকে বিয়ে করতে না পেরে মাকে নির্যাতন

Saiful Islam

সুন্দরগঞ্জে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর গ্রেফতার

Saiful Islam

চমেকের অবৈধ চার ক্যান্টিনের ২৯ লাখ টাকা জব্দ

Saiful Islam

জলপাই খাওয়ানোর কথা বলে ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

Saiful Islam

৩ মাসের শিশু অপহরণের পর হত্যা: আসামিদের যাবজ্জীবন

Saiful Islam