Views: 206

আন্তর্জাতিক

৭০ দেশের জন্য ভ্রমণ শর্ত শিথিল করলো যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক : করোনা মহামারির মধ্যেই পর্যটকদের জন্য দেশের সীমানা খুলে দিয়েছে যুক্তরাজ্য। তবে যুক্তরাজ্যে ভ্রমণের জন্যে গেলেও মানতে হবে কিছু শর্ত। যেমন প্রথম ১৪ দিন কোয়ারেন্টিনে থাকাটা বাধ্যতামূলক করেছে দেশটির সরকার। তবে ৭০টিরও বেশি দেশের জন্য এই শর্ত শিথিল করেছে যুক্তরাজ্য।

অবশ্য, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, যুক্তরাষ্ট্র ও কানাডাসহ আরও বহু দেশ থেকে ব্রিটেনে প্রবেশের ক্ষেত্রে আগের মতো হোম কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা থাকছে।

বিশ্বে করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত দেশগুলোর একটি যুক্তরাজ্য। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত দেশটিতে ২ লাখ ৮৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের দিক দিয়ে বিশ্বে যুক্তরাজ্যের অবস্থান ৭ম। তবে করোনায় প্রাণহানির দিক থেকে তালিকায় এর অবস্থান তৃতীয়। দেশটিতে এ পর্যন্ত ৪৪ হাজার ৬৮৭ জনের মৃত্যু হয়েছে।

করোনার সংক্রমন এড়াতে গত জুন মাসে ব্রিটেনে বিমান,নৌ,সড়ক ও রেলপথে প্রবেশকারীদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়। হোম কোয়ারেন্টিনের বিধিমালা অমান্যকারীদের জন্য এক হাজার পাউন্ডের বেশি জরিমানার বিধানও চালু করা হয়। তবে শুক্রবার থেকে কিছু দেশের জন্য এ বিধান শিথিলের ঘোষণাকে মুলত ব্রিটেনে পর্যটন ব্যবসার সংকট কাটানোর পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

Share:



আরও পড়ুন

৪০ নারী নিপীড়কের সঙ্গে ‘যোগাযোগ’ ছিল বিল গেটসের!

globalgeek

ছদ্মবেশে থানায় অভিযোগ লেখাতে গেলেন পুলিশ কমিশনার, কী ঘটলো?

Saiful Islam

যমুনায় ভাসিয়ে দেয়া হচ্ছে করোনায় মৃতদের লাশ

Saiful Islam

করোনায় উৎপাদন কার্যক্রম বন্ধ করল ইয়ামাহা

Shamim Reza

আগস্টের মধ্যে ভারতে মৃত্যু ১০ লাখ ছাড়াতে পারে : গবেষণা

Shamim Reza

গাজায় ইসরায়েলি বিমান হামলা, ৯ ফিলিস্তিনি নিহত

Saiful Islam