Views: 53

আন্তর্জাতিক স্লাইডার

৭ জুন পর্যন্ত মালয়েশিয়ায় কঠোর লকডাউন ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক: করোনা মোকাবিলায় আগামী ১২ মে থেকে ৭ জুন পর্যন্ত দেশব্যাপী কঠোর লকডাউন ঘোষণা করেছে মালয়েশিয়া। দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন আজ ঘোষণা দেন।

লকডাউন ঘোষণা করে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন বলেন, তৃতীয় দফার এ সংক্রমণ প্রথম ও দ্বিতীয় দফার চেয়ে আরও বেশি ভয়ানক। সবকিছু চালু রেখে সামাজিক দূরত্ব বজায় রাখা এক রকম অসম্ভব।

মানুষকে ঘরে থাকতে বাধ্য করা ছাড়া করোনা সংক্রমণ রোধ সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

মুহিউদ্দিন ইয়াসিন বলেন, মালয়েশিয়ায় করোনাভাইরাসের তৃতীয় ঢেউ শুরু হওয়ায় সংক্রমণ রোধে শর্তসাপেক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে আগামী ১২ মে থেকে ৭ জুন পর্যন্ত দেশব্যাপী মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) বহাল থাকবে। পাশাপাশি ইতোমধ্যে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলো ও আগের মতো বহাল থাকবে।

মালয়েশিয়ার সংবাদ মাধ্যম মালয় মেইলের বরাতে জানা যায়, নতুন এ ঘোষণা অনুযায়ী অতি জরুরি প্রয়োজন ছাড়া জেলা বা আন্তঃরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বিয়ে, অনুষ্ঠান এমনকি সরকারি বা ব্যক্তিগত আয়োজনে গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। রাজ্য ও জেলাগুলোতে যাতে কেউ চলাচল করতে না পারে সেজন্য বুধবার মধ্যরাত থেকে আইনশৃঙ্খলা বাহিনী সড়কগুলো বন্ধ করে দেবে।

তবে স্বাস্থ্যবিধি মেনে ৫০ জনের মধ্যে সীমাবদ্ধ থেকে মসজিদ বা সুরাও’তে ঈদের নামাজ আদায়ের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া ক্রীড়া, শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আরও পড়ুন

পুতিনের ‘ফ্লাইং ক্রেমলিন’ নামে বিমানের টয়লেট সোনায় মোড়ানো

mdhmajor

বিয়ের পর থেকেই পরকীয়ায় স্ত্রী, পরপর দুটি খুন করলেন স্বামী!

rony

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণা আজ

azad

মা, বাবা, বোন ও দাদিকে খুন করে ভাইকেও হত্যার চেষ্টা!

globalgeek

উগান্ডায় করোনা সংক্রমণ ঠেকাতে বিধি-নিষেধ আরোপ

azad

দৈনিক সংক্রমণে বিশ্বে প্রথম থেকে দ্বিতীয় স্থানে নামল ভারত

mdhmajor