Views: 160

আন্তর্জাতিক

সৌদিতে ফরাসি কনস্যুলেটের প্রহরীকে ছুরিকাঘাত, হামলাকারী আটক


আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের জেদ্দা শহরে আজ (বৃহস্পতিবার) ফরাসি কনস্যুলেটের প্রহরীকে ছুরিকাঘাত করা হয়েছে। সৌদি আরবে অবস্থিত ফরাসি দূতাবাস জানিয়েছে, জেদ্দা কনস্যুলেটের প্রহরীকে ছুরিকাঘাত করেছে এক ব্যক্তি। আহত প্রহরীকে হাসপাতালে নেওয়া হয়েছে। খবর পার্সটুডে’র।

তার অবস্থা আশঙ্কাজনক নয়। এক বিবৃতিতে দূতাবাস আরও বলেছে, ফরাসি দূতাবাস এই হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছে। কোনও কূটনৈতিক স্থাপনায় কোন ধরনের হামলার ন্যায্যতা নেই। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, হামলাকারী ব্যক্তি সৌদি নাগরিক। তাকে গ্রেফতার করা হয়েছে।


আজই ফ্রান্সের নিস শহরের এক গির্জায় ছুরি দিয়ে তিন ব্যক্তিকে হত্যা করে এক ব্যক্তি। নিস শহরের মেয়র ওই হামলাকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছেন।

কিছু দিন আগেও ফ্রান্সে এক শিক্ষককে হত্যা করে এক উগ্রবাদী। এরপর গোটা বিশ্বের মুসলমান এমনকি বিশ্বনবী হজরত মুহাম্মাদ (সা.)-কে অবমাননা করে বক্তব্য রাখেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন।

তিনি প্রকাশ্যে ঘোষণা দেন যে, মহানবী (সা.)-কে অবমাননা করে কার্টুন ছাপানো ফ্রান্সে কখনোই বন্ধ হবে না। তার এই বক্তব্যের পর মুসলিম বিশ্বে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। ফরাসি প্রেসিডেন্ট এ ধরণের বক্তব্যের মাধ্যমে সব পক্ষকে উগ্রবাদের দিকে আহ্বান করেছেন বলে শান্তিকামী ও বিবেকবান মানুষেরা মনে করছেন।

ইসলামি চিন্তাবিদরা বলছেন, প্রকৃত ইসলাম কখনোই উগ্রবাদকে সমর্থন করে না


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ওমানে একসাথে প্রাণ গেল তিন বাংলাদেশির

Saiful Islam

এশিয়ার কারখানাগুলোতে করোনা কাটিয়ে ওঠার ইঙ্গিত

Saiful Islam

ফরাসী মূল্যবোধের সনদে সই করতে চাপের মধ্যে রয়েছেন ফ্রান্সের ইমাম ও মুসলিমরা

Mohammad Al Amin

করোনা যাদের টাকার পাহাড়

Saiful Islam

জার্মানিতে গাড়িচাপায় দুজন নিহত, গুজব না ছড়ানোর আহ্বান

Saiful Islam

দলীয় নেতাকর্মীদের রোষানলে নারী এমপি

Saiful Islam