Views: 162

শিক্ষা

এইচএসসি পরীক্ষা নিয়ে নতুন তিন প্রস্তাব

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্থগিত এইচএসসি ও সমমানের পরীক্ষা। তবে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এ পরীক্ষার আয়োজন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। স্থগিত থাকা এই পরীক্ষা আয়োজনে শিক্ষাবোর্ড থেকে তিনটি প্রস্তাব তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। প্রস্তাবগুলোর মধ্যে রয়েছে- কেন্দ্র সংখ্যা বৃদ্ধি, সিলেবাস ও নম্বর কমানো এবং পরীক্ষার বিষয় কমিয়ে আনা।


শিক্ষাবোর্ডের এসব প্রস্তাব বর্তমানে পর্যবেক্ষণ চলছে। আগামী ৩০শে সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে এ বিষয়ে তুলে ধরবেন বলে জানা গেছে। পরীক্ষার বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডকে প্রস্তাব তৈরি করে পাঠাতে বলা হয়। পরীক্ষা আয়োজনে ২৪শে সেপ্টেম্বর আন্তঃবোর্ডের সভায় সব বোর্ডের চেয়ারম্যানদের পরামর্শে তিনটি প্রস্তাব তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

তিনটি প্রস্তাবের মধ্যে রয়েছে, পরীক্ষার কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষার আয়োজন করা; সিলেবাস ও নম্বর কমিয়ে অল্প সময়ের মধ্যে পরীক্ষা শেষ করা; বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগের মূল বিষয়গুলোর পরীক্ষা নিয়ে মূল্যায়নের মাধ্যমে পরীক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা।।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

পরীক্ষা হবে কারিগরি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে

Shamim Reza

নতুন বছরে হচ্ছে না বই উৎসব

Shamim Reza

আরো ১ মাস শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়তে পারে

globalgeek

অটোপাস বলে বিদ্রুপ করার সুযোগ নেই: ইস্টার্ন ভার্সিটির গোলটেবিল আলোচনায় বক্তারা

mdhmajor

পরীক্ষা নেওয়ার অনুমতি পেল বেসরকারি বিশ্ববিদ্যালয়

Shamim Reza

অবশেষে খুলছে যে শিক্ষাপ্রতিষ্ঠান

Shamim Reza