Views: 4

আন্তর্জাতিক

ওভাল অফিসে ট্রাম্প ও পেন্সের সাক্ষাত


মাইক পেন্স

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সোমবার ওভাল অফিসে বৈঠক করেছেন। একজন সিনিয়র কর্মকর্তা এ খবর জানান।

ধারণা করা হচ্ছে ক্ষমতা থেকে ট্রাম্পকে সরানোর উদ্যোগ নিতে ডেমোক্রেটদের অব্যাহত চাপের মুখে ট্রাম্প ও পেন্স উভয়ে অভিন্ন অবস্থান নিয়েছেন।

তাদের বৈঠকের বিষয়ে প্রশাসনিক ওই কর্মকর্তা আরো জানান, উভয়ের মধ্যে চমৎকার আলোচনা হয়েছে।


গত সপ্তাহে ক্যাপিটল হিলে সশস্ত্র হামলার পর উভয়ের এটি প্রথম বৈঠক।

ওই কর্মকর্তার দেয়া তথ্যানুসারে, ২০ জানুয়ারির আগে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর কোন ইচ্ছে ট্রাম্পের নেই।ওইদিন জো বাইডেনের শপথ নেয়ার মধ্যদিয়ে ট্রাম্পের ক্ষমতার মেয়াদ শেষ হবে।

এছাড়া কর্মকর্তা আরো জানান, সংবিানের ২৫ তম সংশোধনীর মাধ্যমে ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার কোন ইচ্ছেও পেন্সের নেই। বরং তারা উভয়ে মেয়াদের শেষ দিন পর্যন্ত দেশের জন্য কাজ করার অঙ্গীকার করেন।

এদিকে মঙ্গলবার প্রতিনিধি পরিষদে একটি প্রস্তাবের ওপর ভোটাভুটি হবে। এই প্রস্তাবে ২৫তম সংশোধনীর আলোকে উদ্যোগ নিতে পেন্সের প্রতি আহ্বান জানানো হয়েছে এবং এ বিষয়ে সাড়া দিতে স্পিকার ন্যান্সি পেলোসি তাকে ২৪ ঘন্টার সময় বেঁধে দিয়েছেন। না হলে ক্যাপিটল হিলে হামলায় উস্কানির অভিযোগে ট্রাম্পকে অভিশংসনের প্রক্রিয়ার দিকে ডেমোক্রেটরা এগিয়ে যাবে বলে তিনি সতর্ক করেন। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাইডেনের শপথে অস্ত্র নিয়ে বিক্ষোভের সম্ভাবনা

azad

সিআইএ’র পরিচালক হিসেবে উইলিয়াম বার্নসকে কেন বেছে নিলেন বাইডেন

azad

মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারি

azad

ওয়াশিংটনে জরুরি অবস্থার অনুমোদন দিলেন ট্রাম্প

Sabina Sami

আবারও অবৈধ বসতি নির্মাণের ঘোষণা ইসরায়েলের

azad

ট্রাম্পের টুইটার বন্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ভারতীয় এই নারী

Sabina Sami