Views: 85

শিক্ষা

কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস পরীক্ষা ৩ এপ্রিল শুরু


জুমবাংলা ডেস্ক : বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর অধীনে কওমি মাদ্রাসার দাওরা পরীক্ষা তিন দিন পেছানো হয়েছে। পূর্ব নির্ধারিত তারিখ ৩১ মার্চের পরিবর্তে এ পরীক্ষা শুরু হবে আগামী ৩ এপ্রিল থেকে।

মঙ্গলবার বেফাকের প্রশাসনিক কর্মকর্তা মো. আবুল কাশেম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সরকারী স্বীকৃতিপ্রাপ্ত বোর্ড সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে বৈঠক শেষে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৩ এপ্রিল শুরু হয়ে এ পরীক্ষা চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত।


তিনি আরও বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আমাদের মাদ্রাসা বন্ধ আছে। তবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়া হবে। গ্রহণযোগ্য ওজরের কারণে যারা এ মুহূর্তে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না, মাদ্রাসার প্রত্যয়ন সাপেক্ষে আল-হাইআতুল উলয়া তাদের জন্য পরবর্তীতে পরীক্ষার ব্যবস্থা করবে।

এর আগে গতকালই কওমি মাদ্রাসাসহ সকল প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাসহ ১৮ দফা নির্দেশনা দেয় সরকার। এতে ১৬ নম্বর নির্দেশনায় বলা আছে শরীরে উপস্থিত হতে হয় এমন যেকোনো ধরনের গণপরীক্ষার ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পাবনার সেই মুন্নীর মেডিকেলে পড়ার খরচ বহন করবেন হুইপ ইকবালুর রহিম

mdhmajor

ডিপিই’র জরুরি নির্দেশনা

Shamim Reza

‘ব্লেন্ডেড এডুকেশন সিস্টেম’ চালুর ভাবনায় সরকার

Saiful Islam

মাদ্রাসা খোলা রাখলেই ব্যবস্থা: নওফেল

Saiful Islam

হাবিপ্রবি’র শিক্ষক ড. রাজু পেলেন জাপানের ‘বেস্ট পেপার অ্যাওয়ার্ড’

mdhmajor

অনলাইন পরীক্ষার দিকে ঝুঁকছে শিক্ষা মন্ত্রণালয়

Shamim Reza