Views: 82

জাতীয় বিভাগীয় সংবাদ

করোনাভাইরাস : ৩৮০০ বিদেশ ফেরতকে খুঁজছে ফরিদপুর স্বাস্থ্য বিভাগ

ছবি সংগৃহীত

জুমবাংলা ডেস্ক : করোনাভাইরাস প্রতিরোধে ৩ হাজার ৮৩৫ জন বিদেশ ফেরত যাত্রীর তালিকা নিয়ে মাঠে নেমেছে ফরিদপুর স্বাস্থ্য বিভাগ।

বিদেশফেরত এসব নাগরিকদের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও তারা সে নির্দেশনা অমান্য করেই ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন স্থানে।

জানা যায়, গত ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত এরা বিদেশ থেকে এসেছেন। যাদের বেশিরভাগই ভারত থেকে দেশে ফিরেছেন এবং ইমিগ্রেশনের চোখ ফাঁকি দিয়ে চলে গেছেন নিজ নিজ গন্তব্যে।

মঙ্গলবার রাতে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলা হয়, এসব বিদেশ ফেরত লোকদের খুঁজে খুঁজে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, ইমিগ্রেশন পুলিশের তরফ হতে ফরিদপুরের স্বাস্থ্য অধিদপ্তরের কাছে এ তালিকা সরবরাহ করা হয়েছে। এদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা রয়েছে।

জেলা প্রশাসক জানান, ফরিদপুরে এখন পর্যন্ত ১৭ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে করোনা নিয়ে আতঙ্ক না ছড়িয়ে যার যার অবস্থান থেকে সকলকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।

সংবাদ সম্মেলনে ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান এবং পুলিশ সুপার আলিমুজ্জামান উপস্থিত ছিলেন।

এদিকে, বুধবার যোগাযোগ করা হলে সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান ইউএনবিকে জানান, জেলায় এখন পর্যন্ত ২০ জন বিদেশফেরত যাত্রী নিজ উদ্যোগে তাদের সাথে যোগাযোগ করেছেন। এদের মধ্যে শহরের ঝিলটুলীর তিনজন ইতিমধ্যে সংক্রমণ ঝুঁকির সময়সীমা অতিক্রম করায় তাদেরকে মুক্তভাবে চলাফেরার অনুমতি দেয়া হয়েছে।

জেলা শহরের বাইরে এখন পর্যন্ত চরভদ্রাসনে ১০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলেও তিনি জানান।  সূত্র : ইউএনবি।


আরও পড়ুন

মা দিবসে প্রাণ গেলো মা ও নবজাতকের

Saiful Islam

সেরামের বিরুদ্ধে মামলার চিন্তা: সংসদীয় কমিটি

Saiful Islam

ডিএমপির ১৮ কর্মকর্তার পদায়ন

Saiful Islam

ইফতারির জন্য স্ত্রীকে বেঁধে নির্যাতন, শ্বশুরকে মারধর

Saiful Islam

পদ্মা পাড়ি দিতে গিয়ে পানিতে ডুবল মাইক্রোবাস

Saiful Islam

ফেরিতে উঠতে গিয়ে পদ্মায় ডুবে গেল যাত্রীসহ মাইক্রোবাস

Shamim Reza