Views: 27

গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

কালীগঞ্জে ডাক্তারদের কর্মবিরতি ও মানববন্ধন, রোগীদের ভোগান্তী

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল ভাংচুর ও দুই কর্মচারী আহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বুধবার (১৫ জানুয়ারী) সকালে ঘন্টাব্যাপী কর্মবিরতি এবং মানববন্ধন কর্মসূচি পালন করেছে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও চিকিৎসকরা। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হাসপাতাল গেইটে এ মানববন্ধন ও কর্মবিরতি পালন করেন তরা।

এতে হাসপাতাল বর্হিঃবিভাগে চিকিৎসা নিতে আসা রোগীরা ভোগান্তীতে পড়েন। ঘন্টাখানেক পর চিকিৎসকরা নিজ নিজ দায়িত্বে ফিরে যান।

জানা গেছে, মঙ্গলবার (১৪ জানুয়ারী) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মো. মোবারক হোসেন (৩০) নামের এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রোগীর স্বজনরা হাসপাতাল ভাংচুরর ঘটনা ঘটায়। পরে ওইদিন রাতে স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও সঞ্জয় দত্ত বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ১০/১২ জনকে আসামী করে থানায় একটি মামলা (নং ১৯) দায়ের করেন।


তবে রোগীর স্বজনদের অভিযোগ ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে। নিহত মোবারক কালীগঞ্জ পৌর এলাকার বড়নগর গ্রামের মোজ্জামেল হকের ছেলে। তিনি স্থানীয় তোয়ালে কারখানায় শ্রমিকের কাজ করতেন।

এদিকে, হাসপাতাল ভাংচুর ও কর্মচারীদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হাসপাতাল গেইটে মানববন্ধন এবং কর্মবিরতি করেন হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও চিকিৎসকরা। তারা বুধবার (১৫ জানুয়ারী) সকালে ঘন্টাব্যাপী এ কর্মসুচি পালন করেন। তবে হাসপাতালে চিকিৎসা নিতে দূর দূরান্ত থেকে আসা রোগীরা ভোগান্তীতে পড়েন। বিষয়টি বুঝতে পেরে ঘন্টাখানেক পর চিকিৎসকরা নিজ নিজ দায়িত্বে ফিরে যান।

এ সময় হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা বলেন বলেন, কোন হামলা বা ভাংচুর নয়। হাসপাতালের ডাক্তার এবং রোগীর মধ্যে গড়ে উঠবে বন্ধত্বপূর্ন সম্পর্ক এমনটাই আশা তাদের।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ বলেন, যথাযথ চিকিৎসা দেওয়ার পরও রোগীর স্বজনদের এ ধরণের আচরণ দুঃখজনক। এ ধরণের ঘটনায় আমরা শঙ্কিত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

জনকের সভাপতি আমজাদ, সম্পাদক জুয়েল ও যুগ্ম সম্পাদক সবুজ

rskaligonjnews

কালীগঞ্জে ফেসবুক কমেন্টের জেরে আওয়ামী লীগ নেতাকে মারধর

rskaligonjnews

বিকালে ফিরছেন সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা

Sabina Sami

মিষ্টি নিয়ে ২ ভায়রার ‘তুলকালাম’

Saiful Islam

সন্ত্রাসী ভাড়া করে স্বামীকে কোপাল স্ত্রী

Shamim Reza

লোহা গলানোর পাত্র বিস্ফোরণ: মৃতের সংখ‌্যা বেড়ে ৪

Shamim Reza