Views: 279

ক্যাম্পাস

কুবির দুই শিক্ষক পেলেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ

কুবি প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের আওতায় ২০২০-২১ অর্থবছরের জন্য ফেলো হিসেবে নির্বাচিত হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক।

২৪ নভেম্বর (মঙ্গলবার) বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক অফিস আদেশে এই অর্থবছরের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের জন্য নির্বাচিত ৪৪ জন পিএইচডি ফেলোর তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচিত ৪৪ জন ফেলোর মাঝে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত দুই জন শিক্ষক হলেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান এবং পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক নাহিদা আফরোজ।

সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান মালয়েশিয়ার কেবাংসান বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক এন্ড সিস্টেমস ইঞ্জিনিয়ারিং বিষয়ে ফেলোশিপ/পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন। অন্যদিকে, সহযোগী অধ্যাপক নাহিদা আফরোজ যুক্তরাজ্যের নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ে গণিতের ওপর ফেলোশিপ/পিএইচডির জন্য নির্বাচিত হয়েছেন।

নাহিদা আফরোজ ঐ একই বিশ্ববিদ্যালয় হতে ২০১৯ সালে ডিসটিংশন মার্কস নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছিলেন।

উল্লেখ্য, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উচ্চ শিক্ষা ও গবেষণায়, শিক্ষার্থী ও গবেষকদেরকে উৎসাহ দিতে এবং সহযোগিতা করতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশে ও দেশের বাইরের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ প্রদান করা হয়।

আরও পড়ুন

ঢাবির বিভিন্ন বর্ষে ভর্তি ও ফরম ফিল-আপ অনলাইনে

azad

এবার ঢাবির আরেক শিক্ষকের বিরুদ্ধে গবেষণা চুরির অভিযোগ

Saiful Islam