Views: 64

ক্যাম্পাস

দাবি না মানায় আবারও রাস্তায় শিক্ষার্থীরা


জুমবাংলা ডেস্ক : পূর্ব ঘোষিত তিনদফা দাবি না মানায় ৪৮ ঘণ্টায় আল্টিমেটাম শেষে পুনরায় মহাসড়ক অবরোধ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর মশাল মিছিল করে তারা।

বিক্ষোভ মিছিল শেষে ক্যাম্পাসের মূল ফটকের সামনে বরিশাল কুয়াকাটা মহাসড়কে অবরোধ করে তারা। সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের একই জায়গা থেকে শুরু করে মশাল মিছিল। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সামনের বরিশাল কুয়াকাটা মহাসড়ক একাধিকবার প্রদক্ষিণ করে। এসময় দাবি আদায়ের জন্য বিভিন্ন স্লোগান দেয় তারা।


আন্দোলনকারীরা অভিযোগ করেন, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে তাদের ওপর বর্বরোচিত হামলার ঘটনায় পুলিশ রহস্যজনক কারণে এখনো কাউকে আটক করেনি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহতরা হামলাকারীদের নামের তালিকা প্রদান করলেও প্রশাসন তাদের বিরুদ্ধে মামলা না করে অজ্ঞাতদের আসামি করে থানায় লিখিত অভিযোগ দেয়। যা শিক্ষার্থীরা প্রত্যাখান করেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেন তারা।

এর আগে, মঙ্গলবার সকাল ৭ টা থেকে পরবর্তী ১০ ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রেখেছিলেন শিক্ষার্থীরা। সেদিন বিকেলে এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে মামলা করা, দোষীদের দ্রুত আইনের আওতায় আনা এবং অনাবাসিক শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে ভূমিকা নেয়ার তিনদফা দাবি উত্থাপন করে শিক্ষার্থীরা। এসব দাবি পূরণে শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল তারা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কুবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

Saiful Islam

এডিসি হারুনকে ঢাবি ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করলেন নুর

Saiful Islam

যৌন হয়রানি দায়ে ৬ বছর নিষিদ্ধ রাবি শিক্ষক

Saiful Islam

২৯ বছর ধরে গবেষণার পর ইসলাম গ্রহণ করলেন জবি অধ্যাপক (ভিডিও)

Saiful Islam