Views: 142

বিভাগীয় সংবাদ রংপুর

দিনাজপুরে তিন যুব মহিলা লীগের নেত্রীকে বহিষ্কার

জুমবাংলা ডেস্ক : সংগঠন পরিপন্থী অনৈতিক কর্মকান্ডে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দিনাজপুর পৌর যুব মহিলা লীগ ও বিরামপুর পৌর যুব মহিলা লীগের ৩ নেত্রীকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল রবিবার (১৫ মার্চ) বাংলাদেশ যুব মহিলা লীগ দিনাজপুর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বহিষ্কৃত নেতাদের দ্বারা কোনো অপকর্মের ঘটনা ঘটলে জেলা যুব মহিলা লীগ কোনো দায়ভার বহন করবে না।

বহিষ্কার হওয়া নেত্রীরা হলেন, দিনাজপুর সদর উপজেলার পৌর যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক বাবলী আকতার পিংকি এবং বিরামপুর উপজেলার পৌর যুব মহিলা লীগের সভাপতি শারমিন আক্তার ও সাধারণ সম্পাদক উন্মে হাবিবা।

দিনাজপুর যুব মহিলা লীগের সভাপতি ছবি সিনহা বলেন, পৌর যুব মহিলা লীগের এই তিন নেত্রীর বিষয়ে বিভিন্ন ধরণের অপকর্মের অভিযোগ আমাদের কাছে আসে। আমরা তাৎক্ষণিকভাবে যুব মহিলা লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে পাঠাই। কেন্দ্রীয় কমিটি তার বিরুদ্ধে পদক্ষেপ নিতে বললে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক মাসুদা বেগম মুক্তা বলেন, যুব মহিলা লীগের গঠনতন্ত্রের ২২ এর (ক) উপধারা মোতাবেক তিন নেত্রীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের আদেশ কেন্দ্রীয় যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে। এখন থেকে তারা আমাদের দলীয় কোনো কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না।

এ বিষয়ে দিনাজপুর পৌর যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক বাবলী আক্তার পিংকি বলেন, সংগঠন থেকে বহিষ্কারের একটি নোটিশ হাতে পেয়েছি। কিন্তু আমার বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন, বানোয়াট। এখানে সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হয়েছি আমি। প্রায় ৫মাস হলো লিখিতভাবে রাজনীতি থেকে অব্যাহতি চেয়ে দলীয় নেত্রীদের কাছে পত্র দিয়েছি। তারা আমার পত্র গ্রহণও করেছে। তারপরও আমার বিরুদ্ধে সংগঠনের নিয়মভঙ্গের অভিযোগ এনে আমাকে বহিষ্কার করা হয়েছে। ইতিপূর্বে আমাকে কোন প্রকার নোটিশ প্রদান করা হয়নি।

তিনি আরো বলেন, আমি খেলোয়াড়। খেলাধুলা করি। মাত্র ৩বছর হলো স্থানীয় নেতাকর্মীদের কথায় উদ্বুদ্ধ হয়ে রাজনীতিতে প্রবেশ করেছি। বর্তমানে আমি রাজনীতি ছেড়ে দিয়ে স্বামী সংসার নিয়ে ভালো আছি।


আরও পড়ুন

মা দিবসে প্রাণ গেলো মা ও নবজাতকের

Saiful Islam

ইফতারির জন্য স্ত্রীকে বেঁধে নির্যাতন, শ্বশুরকে মারধর

Saiful Islam

পদ্মা পাড়ি দিতে গিয়ে পানিতে ডুবল মাইক্রোবাস

Saiful Islam

ফেরিতে উঠতে গিয়ে পদ্মায় ডুবে গেল যাত্রীসহ মাইক্রোবাস

Shamim Reza

সিলেটে এবার ইফতারির জন্য স্ত্রীকে বেঁধে নির্যাতন, শ্বশুরকে মারধর

Shamim Reza

ভাড়া বাসায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রহস্যজনক মৃত্যু

Shamim Reza