Views: 98

বিভাগীয় সংবাদ রংপুর

নাচ-গানে ও উন্নয়ন প্রদর্শনে শেষ হলো উন্নয়নশীল দেশে উত্তরণ মেলা


হাসান তনা, কিশোরগঞ্জ (নীলফামারী):  দেশের গান, নৃত্য ও উন্নয়ন চিত্র প্রদর্শনের মাধ্যমে আজ (২৮ মার্চ) শেষ হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত দুই দিনব্যাপী উন্নয়নশীল দেশে উত্তরণ মেলা।

উপজেলা পরিষদ চত্বরে কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ মেলায় সাধারণ দর্শকদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

গতকাল (২৭ মার্চ সকালে উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করা হয়। মেলায় বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে উপজেলার ২২টি সরকারি দপ্তর অংশগ্রহণ করে। এতে জাতির পিতার জীবনীর ওপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শন করা হয়।

মেলার প্রথম দিন ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ বিষয়ে আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রথম দিনের কার্যক্রম সমাপ্ত করা হয়।


আজ (২৮ মার্চ) মেলার শেষ দিনের শুরুতে ‘রুপকল্প-২০৪১: উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ’ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতায় শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এদিকে বিকালে উপজেলা পরিষদ হলরুমে জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের গান ও নৃত্য পরিবেশন করে স্থানীয় শিল্পীরা। অনুষ্ঠানে উন্নয়ন চিত্র নিয়ে ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়।

পরে মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে শ্রেষ্ঠ স্টল নির্বাচিত হওয়ায় উপজেলা শিক্ষা অফিস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা মহিলা বিষয়ক অফিসারের কার্যালয়ের কর্মকর্তাগণের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

এছাড়া অংশগ্রহণকারী সকল দপ্তরকেও সৌজন্য পুরস্কার দেয়া হয়। পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রাকিবুজ্জামান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সবাই ভুলে গেলেও মনে রেখেছে পিবিআই

Shamim Reza

লকডাউনে দোকান বন্ধ করতে বলায় আনসারকর্মীকে খুন

Shamim Reza

আটক দুই ভারতীয় নাগরিককে হস্তান্তর

Shamim Reza

শাল্লায় হামলার ঘটনায় আরেক আসামি গ্রেফতার

Shamim Reza

ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

Shamim Reza

ময়মনসিংহে শাশুড়িকে একমাস আটকে রেখে ধর্ষণের অভিযোগ জামাইয়ের বিরুদ্ধে

Saiful Islam