Views: 808

ক্যাম্পাস শিক্ষা

পরীক্ষা নিতে ইউজিসির কাছ থেকে লিখিত পারমিশন নিব : কুবি উপাচার্য

কুবি উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী

সাজ্জাদ বাসার, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা নেয়ার অনুমতি চেয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) চিঠি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৫ নভেম্বর) সিন্ডিকেট সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী এ কথা বলেন।

পরীক্ষার দাবিতে মানববন্ধন করছে কুবি শিক্ষার্থীরা

এর আগে সকালে স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা নেয়ার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা মানববন্ধন শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন। তাই, কুবি প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে ইউজিসিকে চিঠি দেয়ার। যাতে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা নেয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা আমাদের নেয়া উচিত। আর পরীক্ষা নেয়ার ব্যাপারে সবাই একমত। আমরা আজ সিন্ডিকেট সভায় কমিটি করে দিয়েছি। তারা প্রত্যেক ডিপার্টমেন্টের চেয়ারম্যানদের নিয়ে বসছে কোন কোন ডিপার্টমেন্টের পরীক্ষা বাকি সেসব নিয়ে প্ল্যান করছে।

তিনি আরো বলেন, করোনা চলাকালীন সময়ে এখনো কোনো বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেয়নি, তবে আমাদের শিক্ষার্থীদের দাবি অনুযায়ী আমরা পরীক্ষা নেয়ার চেষ্টা করবো, তাই ইউজিসির কাছ থেকে লিখিত পারমিশন নিব, তাহলে আর কোন সমস্যা থাকবে না। ইউজিসির অনুমতি ছাড়া আমরা পরীক্ষা নিতে পারি না। কোন বিশ্ববিদ্যালয় যদি অনুমতি ছাড়া পরীক্ষা নেয় তবে ইউজিসি কঠোর ব্যবস্থা নিবে।

আরও পড়ুন

এবারও প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা হচ্ছে না

Shamim Reza

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সর্বশেষ যা জানা গেলো

globalgeek

৩০ জুনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আল্টিমেটাম

Shamim Reza

‘মা’ হিসেবে শিক্ষার্থীদের প্রতি শিক্ষামন্ত্রীর একগুচ্ছ পরামর্শ

Saiful Islam

ঈদের পর ইসলামী বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা

Shamim Reza

সরাসরি ভর্তি পরীক্ষাই সর্বাধিক গ্রহণযোগ্য

Shamim Reza