শিক্ষা

প্রাথমিকে প্যানেল প্রার্থীদের জন্য বড় দুঃসংবাদ

জুমবাংলা ডেস্ক : প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ প্যানেল প্রত্যাশীদের জন্য আসলো বড় দুঃসংবাদ। প্যানেল তৈরির মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে না বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহ।

তিনি বলেন, সরকারি বিধিমালা অনুযায়ী নিয়োগের যে প্রক্রিয়া সেই অনুযায়ী সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ বিধি মালার বাইরে ভিন্ন প্রক্রিয়ায় নিয়োগের সুযোগ নেই।

মঙ্গলবার এমনটাই জানিয়েছেন মো. ফসিউল্লাহ।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ প্যানেল প্রত্যাশী কমিটির নেতারা বলছেন, শিগগির প্যানেল তৈরির মাধ্যমে সহকারী শিক্ষক নিয়োগের ঘোষণা না দেয়া হলে তারা কঠোর আন্দোলনে যাবেন।


এ বিষয়ে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ প্যানেল প্রত্যাশী কমিটির সাধারণ সম্পাদক মো. আবু হাসান জানান, মামলা জটিলতার কারণে ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রাইমারি শিক্ষক নিয়োগে কোনো সার্কুলার হয়নি। ফলে অনেকের সরকারি চাকরির বয়স শেষ হয়ে গেছে। তাই বিদ্যালয়ের শূন্য আসনের ভিত্তিতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ এই ৩৭ হাজার ১৪৮ জনকে প্যানেলের মাধ্যমে নিয়োগে সুপারিশ করতে হবে।

এ প্রসঙ্গে মো. ফসিউল্লাহ বলেন, আমরা সব সময় স্বচ্ছতা বজায় রেখে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করি। নিয়োগ প্রক্রিয়াটি অনেক জটিল। এখানে যারা সেরা তাদেরকেই নিয়োগ দেয়া হয়। ফলে ২০১৮ সালে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে যারা মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল তাদের নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। নিয়োগ বিধির বাইরে অন্যভাবে নিয়োগের কোন সুযোগ নেই।

প্রসঙ্গত, মামলা জটিলতায় আটকে থাকার দীর্ঘ চার বছর পর ২০১৮ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় সারাদেশ থেকে ২৪ লাখ পরীক্ষার্থী অংশ নেন। এর মধ্যে লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন উত্তীর্ণ হন। আর ১৮ হাজার ১৪৭ জনকে চূড়ান্তভাবে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে না পেরে প্রায় ৩৭ হাজার ১৪৮ জন নিয়োগ বঞ্চিত হন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

ইন্টারনেট ব্যবহারে শিক্ষার্থীদের জন্য বিশাল সুখবর

Saiful Islam

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন নির্দেশনা

Saiful Islam

শিক্ষার্থীদের ইন্টারনেট ব্যবহার নিয়ে বড় সুখবর

Shamim Reza

কাল যে শিক্ষা প্রতিষ্ঠান খুলছে

Saiful Islam

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শিরীণ আখতার করোনায় আক্রান্ত

mdhmajor

রোববার থেকে শুরু হচ্ছে হিফজখানার শিক্ষা কার্যক্রম

Saiful Islam