Views: 117

শিক্ষা

প্রাথমিক শিক্ষকদের পেনশন ও গ্র্যাচুইটির সমস্যা সমাধানে তথ্য চেয়েছে সরকার

জুমবাংলা ডেস্ক : নতুন সরকারি হওয়া প্রাথমিক বিদ্যালয়ের আত্তীকৃত কর্মরত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের পাঠদানের সক্ষমতা বাড়াতে তথ্য চেয়েছে সরকার। একইসঙ্গে পিআরএল, পেনশন ও গ্র্যাচুইটি মঞ্জুরির জন্যও তথ্য চাওয়া হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে নির্ধারিত ছকে বিশেষ বাহক মারফত এই তথ্য পাঠাতে উপপরিচালক ও সকল জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদফতর এই চিঠি দেয়।


অধিদফতর সূত্রে জানা গেছে, কর্মরত যেসব শিক্ষকদের কাঙ্ক্ষিত শিক্ষাগত যোগ্যতা নেই। ফলাফল তৃতীয় শ্রেণি, প্রশিক্ষণ নেই। তাদের তথ্য চাওয়া হয়েছে।

এর আগে গত ২০ সেপ্টেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নতুন জাতীয়করণ করা প্রাথমিক বিদ্যালয়ের আত্তীকৃত শিক্ষকদের তথ্য চায়।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের চিঠিতে আরও বলা হয়, নতুন সরকারি হওয়া প্রাথমিক বিদ্যালয়ের আত্তীকৃত যোগ্যতাবিহীন প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের পিআরিএল, পেনশন ও গ্র্যাচুইটি মঞ্জুরি এবং পাঠদানের সক্ষমতা বাড়াতে নীতিমালা করা হবে। সে লক্ষ্যে নির্ধারিত ছকে শিক্ষকদের তথ্য চাওয়া হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কারিগরি শিক্ষার্থীদের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত আসছে

Shamim Reza

মহানবী (স.) কে নিয়ে কটূক্তি, চুয়েট শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

Shamim Reza

ষষ্ঠ-নবম শ্রেণির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

globalgeek

শিগগিরই দেয়া হবে ১৬তম নিবন্ধন পরীক্ষার ফল

Sabina Sami

পরীক্ষা হবে কারিগরি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে

Shamim Reza

নতুন বছরে হচ্ছে না বই উৎসব

Shamim Reza