Views: 1991

আন্তর্জাতিক

ফ্রিজের নুডলস খেয়ে মারা গেল একই পরিবারের ৯ জন

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রিজে থাকা নুডলস খেয়ে এক পরিবারের ৯ জন সদস্য মারা গেছেন। গত ৫ অক্টোবর সুয়ানতাংজি নামে গাঁজানো নুডুলস খাওয়ার পর বিষক্রিয়া হয় উত্তর-পূর্ব চীনের ওই পরিবারের সদস্যদের। পরে গত ১০ অক্টোবর ওই পরিবারের সাতজন মারা যান। এর দুদিন পরে অষ্টম ব্যক্তি মারা যান এবং সর্বশেষ গত সোমবার ওই পরিবারের নবম ব্যক্তি মারা যান।

একই পরিবারের তিনজন শিশুকে ওই নুডলস পরিবেশন করা হয়েছিল। তবে স্বাদ পছন্দ না হওয়ায় তারা ওই নুডলস খেতে অস্বীকার করে। তাই তারা বেঁচে যায়।


বংগ্রেক অ্যাসিডের বিষক্রিয়ার কারণে ওই পরিবারের সদস্যরা মারা যান, যা প্রায়শই মারাত্মক বলে জানিয়েছেন হিলংজিয়াং সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’র খাদ্য সুরক্ষার পরিচালক গাও ফাই।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো’র প্রতিবেদনে বলা হয়, বংগ্রেক অ্যাসিড শ্বাসতন্ত্রের জন্য অত্যন্ত বিষাক্ত। গাঁজানো নারকেল থেকে এটি উৎপন্ন হয়ে থাকে।

গাও ফাই বলেন, ‘এটি লিভার, কিডনি, হার্ট এবং মস্তিষ্কসহ অনেক মানব অঙ্গকে মারাত্মক ক্ষতি করতে পারে। বর্তমানে এটির কোনো সুনির্দিষ্ট প্রতিষেধক নেই।’

তিনি জানান, এই অ্যাসিডযুক্ত খাবার খাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই লক্ষণগুলো দেখা দেয়। পেটের ব্যথা, ঘাম, জিনের দুর্বলতা এমনকি কোমায় পর্যন্ত চলে যেতে পারে একজন ব্যক্তি। এমনকি ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যুও হতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সৌদি উপকূলে তেলবাহী ট্যাংকারে ভয়াবহ বিস্ফোরণ

Shamim Reza

ট্যাপের পানিতে জ্বলছে আগুন (ভিডিও)

Saiful Islam

রাস্তার নিচে কঙ্কালের সারি!

Saiful Islam

মার্কিন রণতরীকে ধাক্কা মারার হুমকি দিয়ে তাড়ানো হয়েছে, দাবি রাশিয়ার

Mohammad Al Amin

১৪৫ কিলোমিটার বেগে আঘাত হানছে ঘূর্ণিঝড় নিভার

Shamim Reza

ধর্ষকের পুরুষাঙ্গ অকেজো করে দেয়ার সিদ্ধান্ত পাকিস্তান মন্ত্রিসভায়

rony