Views: 434

শিক্ষা

বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির বিষয়ে কথা বলবেন দীপু মনি


জুমবাংলা ডেস্ক : শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়ানো হবে কিনা সে বিষয়ে বৃহস্পতিবার সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা মহামারীর কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বব্যাপী চলমান মহামারী কোভিড-১৯ এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুর ১২টায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি সংক্রান্ত ভার্চুয়াল প্রেস ব্রিফিং করবেন শিক্ষামন্ত্রী।

ব্রিফিংয়ের লিংক ব্রিফিং শুরু হওয়ার এক ঘণ্টা আগে গ্রুপে সরবরাহ করা হবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।


উল্লেখ্য, আগামী ৩১ অক্টোবর পর্যন্ত দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানে (কওমি মাদ্রাসা ছাড়া) ছুটি রয়েছে। এছাড়া আসন্ন শীতে করোনার দ্বিতীয় আঘাত আসার সম্ভাবনা রয়েছে। এ অবস্থায় সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার প্রস্তুতি নিতে পারেনি। করোনার কারণে প্রাথমিক সমাপনী, জেএসসি-জেডিসি ও এইচএসসির মতো পাবলিক পরীক্ষাও বাতিল করতে হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের উৎপত্তি চীনের উহানে। এটি বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে।

বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত ৮ মার্চ। ১৮ মার্চ প্রথম মৃত্যু হয় দেশে। বুধবার করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের সবশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ১০ মাসে দেশে ৫ হাজার ৮৬১ জনের মৃত্যু হয় করোনাভাইরাসে। আর সংক্রমণ ধরা পড়েছে ৪ লাখ ৩ হাজার ৭৯ জনের দেহে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

গোপনে চলছিলো কোচিং সেন্টার, পড়ানো হচ্ছিলো গাদাগাদি করে

mdhmajor

বেতন দিতে পারেনি, পরীক্ষা না দিয়েই বাড়ি ফিরতে হল শিশুছাত্রীকে

Shamim Reza

ঢাবিতে সর্বমোট ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা

Shamim Reza

সাওদা হত্যা: প্রেমিক রাসেলের দণ্ড কমায় মিশ্র প্রতিক্রিয়া

Shamim Reza

পরীক্ষা পদ্ধতিতে ব্যাপক পরিবর্তন

Shamim Reza

আসছে নতুন শিক্ষা কার্যক্রম

globalgeek