in ,

বড়শিতে ধরা পড়ল ১৮ কেজির কাতলা

জুমবাংলা ডেস্ক : কুড়িগ্রামে ধরলা নদীতে বড়শি ফেলে ১৮ কেজি ওজনের একটি কাতলা মাছ শিকার করেছেন স্থানীয় তিন যুবক। জেলার সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কদমতলা এলাকায় ধরলা নদী থেকে ওই যুবকরা মাছটি শিকার করে।

প্রতিদিনের মত ওই যুবকরা নদীতে বড়শি ফেললে ১৮ কেজি ওজনের একটি কাতল মাছ তাতে ধরা পড়ে। বুধবার দুপুরে যুবক তিনজন মাছটি নদী থেকে শুকনো জায়গায় তুলে আনেন।

নদী পাড়ের মানুষজন জানান, কদমতলা গ্রামের মামুনুর রশীদ, মাসুদ রানা ও আতিকুর নামের এ তিন যুবক শখের বসে ধরলা নদীতে বড়শি দিয়ে মাছ ধরতে যায়। নদীতে বড়শি ফেলে তাদের অপেক্ষার এক সময় বিশাল আকৃতির একটি কাতলা মাছ ধরে। এ মাছটির ওজন প্রায় ১৮ কেজি বলে জানা যায়। বড়শিতে মাছটি ধরার পর তারা এত বেশি ওজনের কাতলা মাছ শুকনো স্থানে তুলতে পারছিল না। পরে প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর মাছটি নদী থেকে শুকনো স্থানে তুলে আনতে সক্ষম হন।

বিশাল আকারের কাতলা মাছটি দেখতে আসেন অনেক মানুষ। সেইসাথে ওই মাছটি স্থানীয়রা ১ হাজার টাকা করে প্রত্যেকে কেজি প্রতি ভাগ করে নেন।যুবকদের মধ্যে আতিকুর জানায়, আমরা প্রতি বছরেই বড়শি দিয়ে ধরলা নদীতে মাছ ধরি। বিভিন্ন মাছ নদীতে বড়শিতে পেলেও এত বড় মাছ কখনও শিকার করতে পারিনি। এবার কাতলা মাছটি পাওয়ার পর আমরা খুবই অবাক হয়েছি। আমাদের এলাকার লোকজন মাছটি ১ হাজার টাকা কেজি করে কিনে নিয়েছে।

কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা কালি পদ রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, ধরলা নদীতে সাধারণত এত বড় কাতলা মাছ পাওয়া যায় না। তবে এ জেলার ওপর দিয়ে প্রবাহিত তিস্তা ও ব্রহ্মপুত্র নদে এর চেয়েও বড় মাছ ধরা পড়ছে।


Fiver best placte to make money from home