Views: 47

আন্তর্জাতিক

মার্চে নিভতে পারে অস্ট্রেলিয়ার দাবানল


আন্তর্জাতিক ডেস্ক : আগামী মার্চ মাসে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস। আর এই বৃষ্টি হলেই চলমান দাবানল থেকে মুক্তি পেতে পারে অস্ট্রেলিয়ান বাসী। বৃহস্পতিবার অস্ট্রেলিয়া আবহাওয়া অফিস থেকে এই তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্সের।


বৃষ্টির পূর্বাভাসের বিষয়ে অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস জানায়, দেশটির পুর্ব উপকূলীয় এলাকায় আগামী মার্চ মাসের ১ তারিখ থেকে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা ৫০ শতাংশ । তবে অস্ট্রেলিয়ান আবহাওয়া অফিস জানিয়েছে, এবারের দাবানল নিভতে প্রয়োজন প্রচুর পরিমাণে বৃষ্টি। এদিকে বর্তমানে অস্ট্রেলিয়ায় দাবানলের তীব্রতা কিছুটা কম হলেও আসছে সপ্তাহগুলোতে এর পরিমাণ আরো বাড়বে বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর থেকে তীব্র দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার চলমান দাবানলে এই পর্যন্ত ২৭ জন মারা গেছেন। বলা হচ্ছে, এই দাবানলে প্রায় ১০ কোটি প্রাণী হতাহত হয়েছে। পাশাপাশি দেশটির প্রায় ১০.৩ মিলিয়ন হেক্টর জমি পুড়ে গেছে যার আকার প্রায় পুরো দক্ষিণ কোরিয়ার সমান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

হীরা, মণি-মুক্তাখচিত মাস্কের দাম ৮ লাখ

Shamim Reza

আড়াই হাজার কোটি পাউন্ডের বেশি ব্যবসা হারাবে লন্ডন!

mdhmajor

বিবিসির ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমার কীর্তিগাঁথা

azad

পশ্চিমবঙ্গে সবাই স্বাস্থ্যবিমার সুবিধা পাবেন

mdhmajor

পুলিশি বাধা উপেক্ষা করে দিল্লিতে ঢুকল বিক্ষুদ্ধ কৃষকরা

azad

এবার মধ্যপ্রাচ্যে উত্তেজনা ছড়াচ্ছে যুক্তরাষ্ট্রের বোমারু বিমান

azad