Views: 86

গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

শহীদ মিনার ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভের উদ্বোধন করলেন চুমকি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : ভাষার মাস ফেব্রুয়ারী। আর এ মাসে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ সম্মুখে কেন্দ্রীয় শহীদ মিনার ও উপজেলার একমাত্র স্বাধীনতা স্মৃতিস্তম্ভের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৭ ব্রেুয়ারী) দুপুরে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি এর উদ্বোধন করেন।

এ সময় গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, ইউএনও মো. শিবলী সাদিক, থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হকসহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিকের পরিকলল্পনা ও বাস্তবায়নে নির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারের আর্থিক ব্যয় হয় প্রায় ৪৫ লক্ষ ও স্বাধীনতা স্মৃতিস্তম্ভের আর্থিক ব্যয় হয় প্রায় ২৬ লক্ষ টাকা। আর নির্মিত দুটি স্থাপনার আর্থিক যোগান আসে স্থানীয়দের সহযোগীতায়।

ইউএনও মো. শিবলী সাদিক বলেন, আমি যোগদানের পর দেখি স্থানীয়ভাবে ভাল কোন শহীদ মিনার নাই। যেটি কেন্দ্রীয়ভাবে ব্যবহার করা হতো সেটিরও ছিল খারাপ অবস্থা। অনেক ইতিহাসের কালীগঞ্জ কোন স্বাধীনতার স্মৃতি চিহ্ন ছিলনা। তাই একটি স্বাধীনতা স্মৃতিস্তম্ভ তৈরি করার পরিকল্পনা করি। অবশেষে স্থানীয়দের সহযোগীতায় স্থাপনা দুটির কাজ বাস্তবায়ন হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

৪০০ বছরের প্রাচীন ঐতিহ্য আতিয়া মসজিদ

Saiful Islam

লাশবাহী গাড়িতে অভিযান, কাফনের কাপড়ে মোড়ানো ফেন্সিডিল!

Saiful Islam

গৃহবধূকে ৩ বন্ধু মিলে গণধর্ষণ

Saiful Islam

‘জীবিত’ হলেন সাংবাদিক আওয়াল

Saiful Islam

ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে প্রস্তুত থাকার আহ্বার হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষের

mdhmajor

কিশোর ভয়ঙ্কর! চুরিতে শুরু হত্যায় শেষ

Shamim Reza