শিক্ষা

সরাসরি শিক্ষার্থীদের হাতে যাবে উপবৃত্তির টাকা

জুমবাংলা ডেস্ক : সারা দেশের ৯ লাখ ৯১ হাজার ৫৮২ জন শিক্ষার্থীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২৯২ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৮১০ কোটি টাকা উপবৃত্তি দেবে সরকার।

সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে আয়োজিত সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে এ ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এখন থেকে সরাসরি শিক্ষার্থীদের হাতে উপবৃত্তির টাকা যাবে। ফলে মধ্যস্বত্বভোগীরা কোনো সুবিধা পাবে না। এতে সহযোগী হিসেবে কাজ করবে অগ্রণী ব্যাংক ও বিকাশ।

উপবৃত্তি কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করে শিক্ষামন্ত্রী বলেন, সমন্বিত শিক্ষা উপবৃত্তি কর্মসূচির আওতায় ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত ২৬টি উপজেলার ১০ হাজার ৩৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অষ্টম, নবম ও দশম শ্রেণির ৯ লাখ ৯১ হাজার ৫৮২ কোটি শিক্ষার্থী পাচ্ছে এই উপবৃত্তি।

তিনি বলেন, দেশ ডিজিটাল হওয়ায় এভাবে উপবৃত্তি দেয়া সম্ভব হয়েছে। এখন থেকে আর ম্যানুয়াল পদ্ধতিতে উপবৃত্তি দেয়া হবে না।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের দুটি স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে যুক্ত হন শিক্ষামন্ত্রী। এ সময় শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীকে উপবৃত্তি দেয়ার জন্য ধন‌্যবাদ জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ‌্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক, বিকাশের সিইও কামাল কাদির, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সামস-উল ইসলাম, অতিরিক্ত সচিব মু. ফজলুর রহমান প্রমুখ।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

কোনও ফেল নয়, প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত এবার সবাই পাস!

mdhmajor

হঠাৎ সব শিক্ষকদের জরুরি নির্দেশনা মাউশির

globalgeek

করোনার জন্য বাতিল গুরুত্বপূর্ণ পাঁচ পরীক্ষা

Shamim Reza

পুলিশের জন্য সুরক্ষা সামগ্রী দিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৬তম ব্যাচ

mdhmajor

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে আরও যতদিন

Shamim Reza

সংসদ টিভিতে পাঠদান : ক্লাসের সময় সূচী

Mohammad Al Amin