Views: 98

বিভাগীয় সংবাদ সিলেট

সিলেট মহানগর আ.লীগের কমিটিতে স্থান পেলেন যারা

জুমবাংলা ডেস্ক : সিলেট মহানগর আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে। শুক্রবার (৮ জানুয়ারি) কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কমিটির অনুমোদন দেন।

একইদিন জেলা আওয়ামী লীগেরও পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

অনুমোদন পাওয়া এ কমিটিতে মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে সভাপতি ও অধ্যাপক জাকির হোসেনকে সাধারণ সম্পাদক রেখে অনুমোদিত কমিটিতে সিনিয়র সহ-সভাপতি করা হয় অ্যাডভোকেট মফুর আলীকে, সহ-সভাপতি পদে আছেন আসাদ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জিএম জেড কয়েস গাজী, ফয়জুর রহমান আলাওর, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, অ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্য, মো. ছানাওর, হেলাল বক্স, জগদীশ চন্দ্র দাশ।

যুগ্ম সাধারণ সম্পাদক আছেন এ টি এম হাসান জেবুল, আজাদু রহমান আজাদ, বিধান কুমার সাহা। আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মখলিছুর রহমান কামরান, দফতর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহি উদ্দিন লোকমান, মহিলা বিষয়ক সম্পাদক আসমা আহমদ (সাবেক কাউন্সিলর), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. জোবের খান, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. হোসেন রবিন।

সাংগঠনিক সম্পাদক পদে আছেন অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, অ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম ও ডা. আরমান আহমদ শিপলু।

উপ-দফতর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রণি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমদ চৌধুরী।


সদস্য পদে আছেন ড. এ কে আবদুল মোমেন এমপি, আজম খান (কাউন্সিলর), এস এম আবজাদ হোসেন আমজাদ, দিবাকর ধর রাম, আবদুল আহাদ চৌধুরী মিরণ, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, অ্যাডভোকেট কিশোর কুমার কর, মো. আবদুল আজিম জুনেল, নুরুন নেছা হেনা, শান্তনু দত্ত সন্তু (কাউন্সিলর), আজম খান, মো. শাহজাহান, মোক্তার খান, অ্যাডভোকেট জাহিদ সরওয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দে, সাব্বীর খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, তাহমিন আহমদ, রোকসানা পারভীন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জাফর আহমদ চৌধুরী, লিপন বক্স (কাউন্সিলর), জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, শিপা বেগম সুপা, অ্যাডভোকেট তারান্নুম চৌধুরী, জুমাদিন আহমদ, রকিবুল ইসলাম ঝলক (কাউন্সিলর), মাহফুজ চৌধুরী জয় ও ইলিয়াছ আহমদ জুয়েল, জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট রাজ উদ্দিন।

উপদেষ্টা পদে আছেন সিরাজ বখত, সিরাজুল ইসলাম, রহমত উল্লাহ জাহাঙ্গীর, ডা. আহবাব আহমদ, তুহিত কুমার দাস মিকন, অধ্যাপক আহবাব খান, মোক্তিযোদ্ধা শওকত আলী, ফাহিম আনোয়ার চৌধুরী, আনোয়ার হোসেন রানা, এনায়েত আহমেদ, আকবর আলী, মস্তাক আহমদ কাউন্সিলর, মোক্তিযোদ্ধা কার্তিক রায়, অ্যাডভোকেট আব্দুল মালিক, ডা. এম এ আজিজ চৌধুরী, বিধান কাপালী, আব্দুল মুকিত, সজয় শ্যাম, আব্দুল মালিক সুজন, আজিজুল ইসলাম দুলাল, এমাদ উদ্দিন, সুবাস চন্দ্র ঘোষ, রাশেদ আহমদ (কাউন্সিলর), ফরহাদ বক্স, মোক্তিযোদ্ধ সত্যেন্দ্রনাথ তালুকদার (খোকা বাবু), এম এ মতিন, কানাই দত্ত।

২০১৯ সালের ৫ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। জেলায় আগের কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান সভাপতি ও আগের কমিটির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এছাড়া মহানগরে আগের জেলা কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ সভাপতি ও যুগ্ম সম্পাদক জাকির হোসেন সাধারণ সম্পাদক হন।

এরপর গত ১৫ সেপ্টেম্বর তারা মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দেন। কিন্তু পূর্ণাঙ্গ কমিটি নিয়ে দেখা দেয় অসন্তোষ। ত্যাগী ও পরীক্ষিতদের অবমূল্যায়ন, বিতর্কিতদের স্থান প্রদান, ক্রমবিন্যাসে বিশৃঙ্খলাসহ বিভিন্ন অভিযোগে কেন্দ্রে জমা পড়া কমিটির বিপক্ষে সিলেটে ক্ষোভ দেখা দেয়। এসব অসন্তোষ থেকে মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ারের নেতৃত্বে বিকল্প একটি কমিটি জমা পড়ে কেন্দ্রে। উদ্ভূত পরিস্থিতিতে মহানগরের সাধারণ সম্পাদককে ডাকা হয় কেন্দ্রে। পরে মহানগরের একটি সংশোধিত কমিটি জমা দেওয়া হয়। পূর্ণাঙ্গ কমিটি থেকে ১৭ জনকে বাদ দিয়ে নতুন এ কমিটির অনুমোদন দেওয়া হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

তারেক রহমানের আয়ের উৎস জুয়া খেলা: মতিয়া চৌধুরী

Saiful Islam

‘চালপড়া’ খাইয়ে স্কুলে চোর সাব্যস্ত করা হলো শিক্ষিকাকে

Saiful Islam

পর্নোগ্রাফি ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার ১

Saiful Islam

বাবাকে পিটিয়ে হত্যার অভিযোগে ছেলে গ্রেফতার

Saiful Islam

কালিহাতীতে ৬ বছরের শিশু ধর্ষণ, কিশোর আটক

Shamim Reza

জয়পুরহাট পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

azad