Views: 1

বিভাগীয় সংবাদ

৫ দিনের মেয়েকে সঙ্গে নিয়ে পরীক্ষা দিচ্ছেন মা

জুমবাংলা ডেস্ক : নিজের অদম্য ইচ্ছাশক্তির কাছে হার মেনেছে শারীরিক অসুস্থতা। চিকিৎসকের কঠিন বারণ সত্ত্বেও নিজের পাঁচ দিনের শিশুকন্যাকে সঙ্গে নিয়ে এবার অনার্স পরীক্ষা দিচ্ছেন সাতক্ষীরার দেবহাটার কাজিমহল্লা গ্রামের আশুরা আক্তার পিংকি।

পিংকি ওই গ্রামের শেখ রাজু আহমেদের মেয়ে ও একই উপজেলার কোড়া গ্রামের মাসুদ হোসেন সুজনের স্ত্রী।

গত ৩০ নভেম্বর সাতক্ষীরা সদর হাসপাতালে একটি কন্যাশিশুর জন্ম দেন পিংকি। তাকে চিকিৎসা সহায়তা দেন মেডিকেল অফিসার ডা. মাহফুজা আক্তার ও ডা. সাইফুল্লাহ আল কাফি।

শিশু প্রসবের পর থেকেই পিংকি জানতে চেয়েছিলেন তিনি এ অবস্থায় পরীক্ষা দিতে পারবেন কিনা।


চিকিৎসক তাকে বলেন, এতে সমস্যা হতে পারে। সরাসরি নিষেধ না করলেও প্রকারান্তরে চিকিৎসক তাকে বুঝিয়েছিলেন। কিন্তু পিংকি তা মানেননি। তিনি তার শিশুকন্যা ও স্বামী সুজনকে নিয়ে বুধবার পরীক্ষায় অংশ নেন। সাতক্ষীরা সরকারি কলেজে পরীক্ষা দেন তিনি।

পাশেই তার শিশুকে রাখার ব্যবস্থাও ছিল। মাঝে মাঝে পিংকি শিশুটিকে বুকের দুধ খাইয়েছেন।

পরীক্ষা কমিটির প্রধান অধ্যাপক আসাদুল ইসলাম জানান, পিংকি দ্বিতীয় বর্ষ অনার্সের ছাত্রী। বুধবার ছিল তার রাজনৈতিক সংগঠনের পরীক্ষা। আমরা তাকে নিয়মানুযায়ী পরীক্ষায় অংশগ্রহণে সহায়তা করেছি।

পিংকি বলেন, লেখাপড়ায় আমার শ্বশুর-শাশুড়ি ও স্বামীর সহযোগিতা আছে। তাদের উৎসাহ পেয়ে আমি আসছি। আর এ কারণেই আমি অসুস্থতাকে ভয় পাইনি মোটেও। পরীক্ষায় অংশগ্রহণে শিক্ষক ও চিকিৎসকদের সহায়তাও আমাকে অণুপ্রাণিত করেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশের ভবনে জাল টাকার কারখানা, আটক ৬

Saiful Islam

কালিয়াকৈর গর্ভবতী মায়েদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প 

rskaligonjnews

গাজীপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামী পলাতক

rskaligonjnews

খুন হওয়ার ৯ বছর পর জীবিত উদ্ধার

Shamim Reza

ইলিশ কম ধরা পড়ায় বেড়েছে দাম

Shamim Reza

দুই কলেজছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, গ্রেফতার ১

Shamim Reza