Views: 57

ট্র্যাভেল

৮ মাস পর বাংলাদেশ থেকে ভিসা আবেদন নিচ্ছে দক্ষিণ কোরিয়া

ট্রাভেল ডেস্ক : মহামারি পরিস্থিতির উন্নতি হওয়ার কারণে সাত মাস বন্ধ থাকার পর আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) থেকে বাংলাদেশিদের থেকে ভিসা আবেদন নেওয়া শুরু করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া।

রবিবার (৭ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ৮ ফেব্রুয়ারি সোমবার থেকে শিক্ষার্থীসহ বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে ভিসা আবেদন গ্রহণ শুরু করবে দক্ষিণ কোরিয়া।

রবিবার সন্ধ্যায় ঢাকায় দক্ষিণ কোরীয় দূতাবাসের ফেইসবুক পাতায়ও এ তথ্য জানানো হয়।

দূতাবাসের এক ঘোষণায় বলা হয়, দক্ষিণ কোরিয়ায় যাওয়া বেশ কয়েকজন বাংলাদেশির মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় গত ২৩ জুন থেকে ভিসা প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছিল।

দূতাবাসের বার্তায় বলা হয়েছে, বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি এবং সম্প্রতি যাওয়া বাংলাদেশিদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত কমে আসায় ভিসা প্রক্রিয়া পুনরায় চালু করা হচ্ছে।

দূতাবাসে গিয়ে স্বাস্থ্যবিধি মানা এবং কোরিয়ায় যাওয়ার সময় করোনাভাইরাসমুক্ত থাকার অনুরোধ জানিয়ে ঘোষণায় বলা হয়, পরিস্থিতি খারাপ হলে গত জুনের মত ভিসা বন্ধের দিকে যাওয়া হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আটকে পড়া সৌদিগামীদের ভাগ্য খুললো

Shamim Reza

চালুর প্রথম দিনেই বিমানের ৫টি বিশেষ ফ্লাইটের ৪টিই বাতিল

mdhmajor

পাঁচটি দেশসহ অন্য দেশগুলোতে যেভাবে খুলে দেয়া হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট

Mohammad Al Amin

বাংলাদেশি নাগরিকদের ওপর আবারও ভিসা নিষেধাজ্ঞা দিল দ. কোরিয়া

mdhmajor

বাংলাদেশে ভারতীয় ভিসা কেন্দ্রের কার্যক্রম আবারও স্থগিত

mdhmajor

সৌদি-সিঙ্গাপুরসহ ৫ দেশের জন্য বিশেষ ফ্লাইট শিগগিরই

Shamim Reza