Views: 115

আন্তর্জাতিক

উল্টো মাথা নিয়েই পার করলেন ৪৪ বছর!

আন্তর্জাতিক ডেস্ক : কেউ পৃথিবিতে স্বাভাবিকভাবে জন্মগ্রহণ করে বেশিদিন পৃথিবীতে থাকতে পারে না, আবার কেউ অস্বাভাবিকভাবে জন্ম নিয়েও স্বাভাবিক জীবনযাপন করে যাচ্ছে। তেমনি এক ব্যক্তি উল্টো মাথা নিয়ে জন্মানোর পর ৪৪ বছর পার করে ফেলেছেন।

উল্টো মাথা নিয়ে জন্মানোর পর ওই ব্যক্তির পরিবারকে চিকিত্সকরা জানিয়েছিলেন যে, তিনি ২৪ ঘণ্টার বেশি বেঁচে থাকতে পারবেন না। উত্তর-পূর্ব ব্রাজিলের রাজ্য বাহিয়া থেকে ক্লোদিও ভিয়েরা ডি অলিভারিয়া জন্মগ্রহণ করেছিলেন আর্থ্রোগ্রিপোসিস মাল্টিপ্লেক্স কনজেনাইটা নামক একটি বিরল রোগ নিয়ে।

এই রোগে পায়ের পেশিগুলোতে অ্যাট্রোফি রয়েছে, এ কারনে তার পায়ের সঙ্গে বুক আটকে রয়েছে এবং তার মাথাটি পেছনের দিকে। ফলে তিনি সবকিছুই উল্টোভাবে দেখেন। অলিভারিয়া জীবনের অনেক কিছু থেকে বঞ্চিত হয়েছেন ঠিকই কিন্তু জীবনের প্রতি ক্ষেত্রে তিনি নিজেকে বাচঁতে শিখিয়েছেন।

তিনি জানিয়েছেন, নিঃশ্বাস নিতে, দেখতে, খেতে এবং পানি পান করতে তার কোনো সমস্যা হয় না। পাশাপাশি তিনি প্রেরণামূলক বার্তা দিয়ে নানা ভিডিও করেন।

তিনি আরও জানিয়েছেন, আমি কখনো মনে করিনি আমার জীবনে কোনো অসুবিধা আছে। আমার জীবন আর ৫টা সাধারণ জীবনের মতো।

সূত্র : ডেইলি মেইল


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এবার ১০ মার্কিন কূটনীতিককে রাশিয়া থেকে বহিষ্কার

azad

আল-আকসায় নামাজ পড়া সীমাবদ্ধ করে দিয়েছে ইসরায়েল

Saiful Islam

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা পুতিনের

Saiful Islam

করোনায় চাকরি খুইয়ে এসকর্ট সার্ভিসে স্বামী, জানতেই পারেননি স্ত্রী

Saiful Islam

ভারতে দৈনিক আক্রান্ত দুই লাখের বেশি, কবরস্থান, শ্মশানে লম্বা লাইন

Mohammad Al Amin

পাঁচটি দেশসহ অন্য দেশগুলোতে যেভাবে খুলে দেয়া হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট

Mohammad Al Amin