in , ,

ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ, ৬ ছাত্রলীগ নেতা গ্রেফতার


সাইফুল ইসলাম, মানিকগঞ্জ : মানিকগঞ্জের দৌলতপুরে ডিবি পুলিশ পরিচয়ে তারিকুল ইসলাম বিপ্লব নামে এক কলেজ শিক্ষার্থীকে অপহরণের অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে দৌলতপুর থানা পুলিশ। গতকাল শনিবার (২০ নভেম্বর) রাত ৯টার দিকে উপজেলার উয়াইল গ্রামে দেওয়ান বাড়ি মসজিদের সামনে থেকে এ অপহরণের ঘটনা ঘটে।

পুলিশ ও এজাহার সূত্রে জানা গেছে, দৌলতপুর উপজেলার উয়াইল গ্রামে দেওয়ান বাড়ি মসজিদের সামনে শনিবার রাত সাড়ে ৯টার দিকে দুটি সাদা রংয়ের প্রাইভেটকার অপেক্ষমান ছিলো। এসময় ওই গ্রামের মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কলেজের স্নাতোকত্তোর শেষ বর্ষের শিক্ষার্থী তারিকুল ইসলাম বিপ্লব সেখানে পৌছানো মাত্র ওৎপেতে থাকা অপহরণকারীরা প্রাইভেটকার যোগে তাকে অপহরণ করে। তার ডাক-চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে অপহরণকারীরা নিজিদের ডিবি পুলিশ পরিচয়ে প্রাইভেটকারযোগে দৌলতপুরের দিকে নিয়ে যায়।

এ ঘটনা জানাজানি হবার পর ভুক্তভোগী বিপ্লবের পিতা মশিউর রহমান ইশারত রাতেই বাদী হয়ে দৌলতপুর থানায় একটি অভিযোগ দেন। অভিযোগ পাবার পর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন ও আসামী একেএম মাজেদুর রহমানের বাড়ি থেকে রাত ১টার দিকে অপহৃত তারিকুল ইসলাম বিপ্লবকে উদ্ধার করা হয়। এসময় সেখানে অবস্থান নেয়া ৬ অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন-দৌলতপুর উপজেলার উলাইল গ্রামের জাবির শাহরিয়ার (৩৫), একেএম ফাহিমুল হক (২৪), মানিকগঞ্জ পৌর সভার উত্তর সেওতা এলাকার সাদনান হোসেন খান (৩০), বরগুনা জেলার বেতাগী থানার মো. শিমুল (২৮), ঢাকার তুরাগ থানার মো. তৌহিদুর রহমান (২৭) ও দৌলতপুরের উলাইল গ্রামের একেএম মাজেদুর রহমান।

এ ঘটনায় মামলার বাদী ভুক্তভোগীর বাবা মশিউর রহমান ইশারত বলেন, ‘আমরা এখনো বুঝতে পারছি না কেন আমার ছেলেকে অপহরণ করা হলো। তার নামে এলাকাতে কোন রিপোর্ট নেই। এই ঘটনার পর আমার পরিবারের সবাই সঙ্কিত। এই ঘটনা শোনার পর আমরা খুবই ভয়ে ছিলাম. পলিশ দ্রুত ব্যবস্থা নেওয়ায় আমরা পুলিশের প্রতি খুশি। আইনের মাধ্যমে অপহরণকারীদের বিচার হোক, তাহলে সত্তটা জানতে পারব।’

এ বিষয়ে দৌলতপুর থানার ওসি মো. জাকারিয়া হোসেন জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আর রাতেই অভিযান চালিয়ে অপহৃত বিপ্লবকে উদ্ধারসহ অভিযুক্ত ৬ অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তরা উপজেলা ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত। গ্রেফতারকৃতদের আজ (রোববার) বিকেলে মানিকগঞ্জ জেলা আদালতে পাঠানো হয়েছে।