Views: 83

বিভাগীয় সংবাদ সিলেট

দুই রোহিঙ্গা নারীকে বিয়ে করায় আটক দুই ভাই


জুমবাংলা ডেস্ক : সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তবর্তী বাগলী শুল্ক স্টেশন এলাকা থেকে দুই নারী রোহিঙ্গা, এক পুরুষ রোহিঙ্গা ও দুই বাংলাদেশিসহ ৫ জনকে আটক করেছে তাহিরপুর থানা পুলিশ।

স্থানীয়রা জানান, ভুয়া জন্ম ও নাগরিক সনদ তৈরি করে, তিন বছর আগে ফারুক নামে এক বাংলাদেশি নাগরিক সুফায়রা নামে এক রোহিঙ্গা শরণার্থী নারীকে গোপনে বিয়ে করেন। ফারুকের বিয়ের ৬ মাস পরেই তার ছোট ভাই মোবারকের কাছে তার শালি রুবিনাকে (রোহিঙ্গা) একই পদ্ধতি অবলম্বন করে বিয়ে দেন।

গতকাল ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় ওই দুই রোহিঙ্গা নারীর ভাইপো মোহাম্মদ শাফায়াত নামে এক রোহিঙ্গা শরণার্থী বাগলী এলাকায় আসলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। পরে ওই রোহিঙ্গা শরণার্থী মোহাম্মদ শাফায়াতকে জিজ্ঞসাবাদ করে মূল ঘটনা জেনে তাকে আটক করে রাখে স্থানীয়রা।


পরে বিষয়টি তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদারকে অবগত করলে তাৎক্ষণিক ট্যাকেরঘাট ফাঁড়ি থানার ইনচার্জ এএসআই আলাউদ্দিন ঘটনাস্থলে পৌঁছে বাংলাদেশি ১ ও রোহিঙ্গা শরণার্থী ১ জনকে আটক করেন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে আরও ২ জন রোহিঙ্গা শরণার্থী নারী ও এক বাংলাদেশি নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

আটককৃতরা হলেন- তাহিরপুর উপজেলার সীমান্তবর্তী বাগলী গ্রামের মৃত আবুল খায়েরর ছেলে ফারুক, তার স্ত্রী সুফায়রা রোহিঙ্গা, ফারুকের ছোট ভাই মোবারক ও তার স্ত্রী রুবিনা (রোহিঙ্গা) এবং ওই দুই রোহিঙ্গা শরণার্থী নারীর ভাইপো মোহাম্মদ শাফায়াত।

স্থানীয় সূত্রে জানা যায়, বাংলাদেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রেজিষ্ট্রেশন না করে গোপনে তারা বিয়ে করেছে। এমনকি ফারুকের ২ বছর বয়সি একটি ছেলে সন্তান ও মোবারকের ১ বছর বয়সী একটি সন্তান রয়েছে।

এদিকে ফারুকের বক্তব্য হচ্ছে, রেজিষ্ট্রশন না করলেও স্থানীয় লোকজনের উপস্থিতিতেই তারা বিয়ে করেছেন। তারা বিয়ের ক্ষেত্রে আইনি কোনও বাধা বা নিষেধাজ্ঞা মানতে রাজি নন।

এ বিষয়ে তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার আটকের বিষয়টি নিশ্চিত করেন জানান, আটককৃতদের বিষয়ে যাচাই-বাছাই করা হচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

৭ বছরের শিশুপুত্রকে বাঁচাতে নিজের প্রাণ দিলেন বাবা

Saiful Islam

বস্তা ভর্তি ওষুধ পাচারের ছবি ধারণ করায় অবরুদ্ধ সাংবাদিক!

Saiful Islam

এমপির গাড়ি বহরে পৌর মেয়রের হামলা!

Saiful Islam

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১

Saiful Islam

রংপুরে তামাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

Saiful Islam

প্রথমবার শ্বশুরবাড়িতে পুত্রবধূ, শ্বশুরের উপহার তালাকনামা!

Shamim Reza