মতামত/বিশেষ লেখা/সাক্ষাৎকার

‘বিজয় দিবসের প্রাক্কালে এ যেন আরও একটি বিজয়’

ছবিটি দেখুন, নানা দেশের বিচিত্র বর্ণের পতাকার সাথে রয়েছে বাংলাদেশের লাল সবুজ জাতীয় পতাকা। অন্টারিওর স্কুলগুলোর শিক্ষার্থীদের অংশগ্রহণে আন্তঃ স্কুল রেসলিং টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় গত শুক্রবার। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তো সবাই কানাডিয়ান, তা হলে বিভিন্ন দেশের পতাকা কেন?


অংশগ্রহণকারী শিক্ষার্থীরা কানাডিয়ান হলেও তাদের শেকড় বিভিন্নস্থানে। বহুসংস্কৃতির দেশ কানাডা সিদ্ধান্ত নেয়- প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি শেকড়ের দেশকেও তুলে ধরা হবে সবার সামনে। প্রতিযোগিতার ভেন্যুতে উড়বে খেলোয়াড়দের শেকড়ের দেশের জাতীয় পতাকা।

দশম শ্রেণিতে পড়ুয়া বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থী আয়ান মোহাম্মদ এই রেসলিং টুর্নামেন্টের একজন প্রতিযোগী। বাবা গুয়েলফ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইদ্রিস মোহাম্মদ (Idris Mohammed) একজন বাংলাদেশি। ফলে সেখানে উড়ানো হয় বাংলাদেশের জাতীয় পাতাকাও।
অভিনন্দন আয়ান, কানাডার মূলধারার একটি আয়োজনে বাংলাদেশের জাতীয় পতাকাকে সম্মানিত করার জন্য। বিজয় দিবসের প্রাক্কালে এ যেন আরও একটি বিজয়।

(ফেসবুক থেকে সংগৃহীত)

লেখক:শওগাত আলী সাগর, প্রকাশক ও সম্পাদক, নতুন দেশ ডট কম


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

কভিড থেকে সেরে ওঠার পর ঝরে যাচ্ছে চুল

globalgeek

এক বিপ্লব আসছে বাংলাদেশ রেলওয়েতে

mdhmajor

দুনিয়া ঘুরে দেখবেন বলে স্বেচ্ছা অবসরে গিয়েছিলেন নিহত মেজর (অব.) রাশেদ

mdhmajor

ব্রয়লার মুরগি থেকে করোনা ছড়ায় না

Shamim Reza

আরও সস্তায় টাকা

azad