Views: 156

বরিশাল বিভাগীয় সংবাদ

ববি’র দুই শিক্ষার্থীকে মারধর ও লাঞ্ছনা, দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ

জুমবাংলা ডেস্ক : বিআরটিসি বাস কাউন্টারের স্টাফ কর্তৃক বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই শিক্ষার্থীকে মারধর ও লাঞ্ছিত করার ঘটনায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে প্রায় দুই ঘণ্টা অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় তারা বরিশাল নগরের রুপাতলী বাস টার্মিনালসংলগ্ন বরিশাল-পটুয়াখালী মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। ফলে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। আজ মঙ্গলবার বেলা ২টার দিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের রূপাতলী বাস টার্মিনাল এলাকায় এই বিক্ষোভ ও অবরোধ করে শিক্ষার্থীরা। অভিযুক্ত বিআরটিসি রুপাতলী কাউন্টারের স্টাফ রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা এবং তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের আশ্বাসে বিকেল পৌনে ৪টায় সড়ক অবরোধ তোলা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, আজ দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থী বাড়ি যাওয়ার জন্য বিআরটিসি বাস কাউন্টারে যায়। সেখানে রফিক নামের বাস স্টাফের সঙ্গে কথাকাটাকাটি হয় শিক্ষার্থীদের। এর জের ধরে একজনকে ছুরিকাঘাত ও মারধর করে রফিক। এ ছাড়া নারী শিক্ষার্থীকে লাঞ্ছিত করা হয়। এ সংবাদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে দেড়টার দিকে তারা ঘটনাস্থলে হাজির হয়। দুপুর ২টা থেকে তারা সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে।

এদিকে সড়ক অবরোধের বিষয়টি জানার পরপরই থানা পুলিশ এবং স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ঘটনাস্থলে আসেন এবং সড়ক অবরোধকারীদের সাথে কথা বলে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করেন। স্থানীয়রা জানান, ঘটনার পর বিশ্ববিদ্যলয়ের শিক্ষার্থীরা ঘটনাস্থলে এসে বাস কাউন্টারটিতে ভাঙচুর চালায়। তবে এর আগেই কাউন্টারের দায়িত্বরতরা পালিয়ে যায়।

অবরোধকারী শিক্ষার্থীরা জানায়, তাদের দাবির প্রেক্ষিতে পুলিশ হামলাকারীকে গ্রেপ্তার করা হয়। পরে এ ঘটনায় যথাযথ আইনি ব্যকস্থা নেওয়ার আশ্বাসে বিকেল পৌনে ৪টার দিকে সড়ক অবরোধ তুলে নেয় তারা। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার জানান, খবর পেয়ে তিনিসহ অন্যান্য শিক্ষকরা ঘটনাস্থলে উপস্থিত হন এবং সমাধানের চেষ্টা করেন।

কোতোয়ালি মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, রফিককে গ্রেপ্তার করা হয়েছে। আইনি ব্যবস্থা নেওয়ার আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ভ্রাম্যমাণ আদালতে বালুখেকোদের হামলা, এসিল্যান্ড লাঞ্ছিত

Saiful Islam

টাঙ্গাই‌লে ৭৬ বস্তা সরকা‌রি চাল উদ্ধার

Saiful Islam

স্বামীকে হাজতখানায় খাবারের সঙ্গে ইয়াবা দিতে গিয়ে স্ত্রী গ্রেপ্তার

globalgeek

মরা ১০টি হাঁস নিয়ে থানায় মালিক!

Shamim Reza

লকডাউনে সরকারি অ্যাম্বুলেন্সে যাত্রী পরিবহন!

Shamim Reza

নড়াইলে দুই পুলিশ কর্মকর্তার ওপর হামলা, অস্ত্র ও গুলি ছিনতাই

Saiful Islam