Views: 31

ঢাকা বিভাগীয় সংবাদ

মানিকগঞ্জে নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত

সাইফুল ইসলাম, মানিকগঞ্জ : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বিভিন্ন জনবহুল এলাকায় নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

জেলা তথ্য অফিসের উদ্যোগে বুধবার ও বৃহস্পতিবার দুইদিনব্যাপি উপজেলার বরাইদ, মোল্যাপাড়া, সাইপাড়া, চাইরকিক্তা, গোসাইনগর ও পাইনজুরি এলাকায় ছয়টি উন্মুক্ত উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

জনসচেতনতামূলক এসব উন্মুক্ত উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নূর হোসেন।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এলিসা আশরাফ ও এলাকার জনপ্রতিনিধিরা।

বৈঠকে করোনা ভাইরাস সংক্রমণ রোধ, জীবন তথ্য ও KHHP, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশুদের যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্মনিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন ,নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারী ও শিশুদের সচেতনতা, জেন্ডার সমতা, নিরাপদ মাতৃত্ব, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধ, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও নিরাপদ সড়ক ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নূর হোসেন বলেন, সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে সমাজ থেকে বাল্য বিবাহ প্রতিরোধ করতে হবে। যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ, শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ, নারীর ক্ষমতায়নের দিকে জোর দিতে হবে। নারী ও শিশুর নিরাপত্তা ও সঠিক বিকাশের মাধ্যমেই এদেশের সাধারণ মানুষের ভাগ্যের পরিবর্তন করা সম্ভব।

পরিশেষে জেলা তথ্য অফিসার মোহাম্মদ নূর হোসেন বৈঠকে অংশগ্রহণকারীদের যার যার অবস্থান থেকে সমাজের তৃণমূল পর্যায়ে বিভিন্ন কুসংস্কার দূরীকরণে জনসচেতনা সৃষ্টির আহবান জানিয়ে উঠান বৈঠকের সমাপ্তি ঘোষণা করেন।

আরও পড়ুন

নৌকার পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দিলেন এমপি জাফর

Saiful Islam

৫০০ বছরের শাহী মসজিদের দেয়ালে আঁকা আম

Saiful Islam

ব্যবসায়ী হত্যার ঘটনায় গাইবান্ধা থানার ওসি বদলি

Saiful Islam

পরকীয়ায় গোপন বিয়ে, অবশেষে প্রাণ গেল পরকীয়ায়

Saiful Islam

রাঙামাটিতে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা

Shamim Reza

বাবা-মাকে মারধর করায় ছেলের ১ বছরের দণ্ড!

Saiful Islam