মহাসড়কে থেমে থেমে চলছে যানবাহন

জুমবাংলা ডেস্ক : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সাইনবোট, শিমরাইল মোড়, কাঁচপুর, মদনপুর ও মেঘনা সেতু এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে পণ্য পরিবহনের পাশাপাশি কোরবানির পশুবাহী ট্রাক চালকরা। মঙ্গলবার (১৯ জুলাই) রাত সাড়ে ১০টা এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে যানজট দেখা গেছে।

চট্টগ্রামগামী পরিবহনের যাত্রী আক্কাস আলী জানান, দুপুর ১২টায় ঢাকা থেকে ছেড়ে আসা আমাদের পরিবহনটি মেঘনা সেতু পাড় হতে চার ঘণ্টা সময় অতিক্রম করতে হয়েছে। এক দিকে তীব্র গরম ও অন্যদিকে যানজটে পড়ে আমরা অসুস্থ হয়ে পড়েছি।

শিমরাইল মোড়ে অবস্থানরত যাত্রী সফুরা খাতুন জানান, কুমিল্লা যেতে সব সময় আমরা দেড় থেকে দুই শ টাকা ভাড়া লাগে। কিন্তু আজকে প্রতি যাত্রী থেকে পাঁচ শ থেকে ছয় শ টাকা ভাড়া আদায় করা হয়েছে। এতে নিম্ন আয়ের লোকেরা মারাত্মক বিরম্বনায় পড়েছে।

কাঁচপুর এলাকার বাসিন্দা আবুল খায়ের জানান, প্রতি ঈদে মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা যানজটে বসে থাকতে হয়। হাইওয়ে পুলিশ পরিকল্পনা মাফিক দায়িত্ব পালন করলে এ যানজটের হাত থেকে রক্ষা পাওয়া সহজ হয়।

এ বিষয়ে জানতে চাইলে কাঁচপুর হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান জানান, ঈদে ঘরমুখি মানুষেরা যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে সেজন্যে মহাসড়কে প্রতিটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


জুমবাংলানিউজ/এসআর